ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সোহেল রানা হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ২১:৩০, ৭ ডিসেম্বর ২০২২; আপডেট: ১১:৪৭, ৮ ডিসেম্বর ২০২২

সোহেল রানা হাসপাতালে ভর্তি

চিত্রনায়ক মাসুদ পারভেজ সোহেল রানা

চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানার শারীরিক অবস্থা ভালো নেই। চোখের সমস্যা সেরে উঠতে না উঠতেই ইউরিনে ইনফেকশন দেখা দিয়েছে তার।

জানা গেছে, বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি রয়েছেন সোহেল রানা। খবরটি নিশ্চিত করেছেন তার ছেলে মাশরুর পারভেজ। বাবার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন মাসুদ পারভেজ। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম। ১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানার একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ ছবির নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। একই ছবির মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন।

দীর্ঘ ক্যারিয়ারে তিনি বহু কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন। তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৯ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান সোহেল রানা। ১৯৬১ সালে কলেজে পড়তেন সোহেল রানা। তখন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত। মুক্তিযুদ্ধের সময় ঝাঁপিয়ে পড়েন পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে। নাম লেখান বীর মুক্তিযোদ্ধাদের তালিকায়।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×