ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড গঠন

প্রকাশিত: ১৮:৫৩, ১৭ আগস্ট ২০২২

২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড গঠন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার 

২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়ার জন্য ১৩ সদস্যের একটি জুরি বোর্ড গঠন করা হয়েছে। বুধবার (১৭ আগস্ট) তথ্য অধিদফতরের এক বিবরণীতে এ সংবাদ জানানো হয়।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (চলচ্চিত্র) সভাপতিত্বে বোর্ডের অন্য সদস্যরা হলেন-বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র), বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক রিফাত ফেরদৌস, চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, সুরকার ও সংগীত পরিচালক মকসুদ জামিল মিন্টু, চিত্রগ্রাহক পঙ্কজ পালিত, অভিনেতা জাহিদ হাসান, অভিনেত্রী সালমা বেগম সুজাতা (সুজাতা আজিম), সংগীত শিল্পী মোহাম্মদ নকিব উদ্দিন খান (নকিব খান) ও দৈনিক ভোরের কাগজে পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত। বোর্ডের সদস্যসচিব বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ১৬ আগস্টের প্রজ্ঞাপনে বলা হয়েছে-এ জুরি বোর্ড ২০২১ পঞ্জিকাবর্ষের মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রসমূহ মূল্যায়নপূর্বক পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি/চলচ্চিত্রের নাম সুপারিশ করবে।