ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

অভিনেত্রী আলিয়ার উচ্চ শিক্ষা অধরাই রয়ে গেল

প্রকাশিত: ১১:৩২, ১৪ আগস্ট ২০২২; আপডেট: ১১:৩৫, ১৪ আগস্ট ২০২২

অভিনেত্রী আলিয়ার উচ্চ শিক্ষা অধরাই রয়ে গেল

অভিনেত্রী আলিয়া ভট্ট

বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের অন্যতম আলিয়া ভট্ট। পড়াশোনা খুব বেশি নয়। মাত্র দশম শ্রেণি পাশ! নম্বরও পেয়েছিলেন ৭১ শতাংশ। তবুও উচ্চশিক্ষা অধরাই রইল। 

এক সাক্ষাৎকারে বিষয়টি খোলসা করেছিলেন ‘রাজি’র নায়িকা। বাবা বলিউডের প্রযোজক মহেশ ভট্ট। মা অভিনেত্রী সোনি রাজদান। পরিবারের সবাই ছবির জগতের মানুষ। তাই পড়াশোনায় আগ্রহ থাকলেও আড়াই বছর বয়স থেকে আলিয়ার ইচ্ছে ছিল অভিনয়ই করবেন। সেটিই এখন তার জায়গা।

যমনাবাই নরসি স্কুলে পড়তেন আলিয়া। কিন্তু পরে ক্যারিয়ার তৈরি করতে গিয়ে মাঝপথেই পড়াশোনা চুকে গেল। তার বাড়ির লোকও সে নিয়ে গা করেননি। তারাও ভাবতেন, স্কুল পাশ করাই যথেষ্ট। বাকি সময় অভিনয়ে দেওয়া উচিত। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির অডিশনের জন্য যখন ডাক পান আলিয়া, তখনও তিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেননি। সেই সময়েই পড়াশোনায় ইতি। দশম শ্রেণিতে ফল ভালো হলেও আসলে তিনি স্কুলছুট, যে কথা অনেকেই জানেন না।

তবে বই পড়তে খুব ভালবাসেন নায়িকা। অবসরে বিভিন্ন বিষয় নিয়ে চর্চা চলতেই থাকে। তা ছাড়া সদ্য ‘ডার্লিংস’ ছবিটির প্রযোজনা করেছেন। এর নেপথ্যেও প্রস্তুতি ছিল জোরদার। তারপর সেরে এলেন হলিউডি অভিষেক-ছবি ‘হার্ট অব স্টোন’-এর কাজ।

আলিয়া এবং রণবীরকে শিগগিরই ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে একসঙ্গে দেখা যাবে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসআর