ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ওটিটি নিজেকে উপস্থাপনের ভিন্নতর ধাপ

-

প্রকাশিত: ২১:১৮, ১৫ মার্চ ২০২৩

ওটিটি নিজেকে উপস্থাপনের ভিন্নতর ধাপ

সামিরা খান মাহি

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সামিরা খান মাহি। নাটকের বাইরে এরমধ্যে ওটিটিতেও নাম লিখেছেন তিনি। তবে বর্তমানে ঈদের নাটক নিয়েই বেশ ব্যস্ত বলে জানান। সাম্প্রতিক 
সময়ের ব্যস্ততা, কাজ ও বিভিন্ন প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে...

এ সময়ের ব্যস্ততা নিয়ে জানতে চাই...
এ বছরের প্রথম থেকে আমার নাটক নিয়ে ব্যস্ততা চলছে। সম্প্রতি ‘ব্যাপার না’, ‘হ্যালো লেডিস’ ও ‘চিমটি’সহ আরও বেশকিছু  নাটকে কাজ শেষ করেছি। এছাড়া ‘হাঙ্গর-২’ নাটক নিয়েও কথা চলছে সেটার কাজ হতে পারি। 
ছোটপর্দার অনেকে সিনেমায় কাজ করছেন। আপনাকে সিনেমায় দেখা যাবে?
এখনো সেভাবে সিনেমা নিয়ে ভাবছি না। নিজেকে আরও প্রস্তুত করছি। ইচ্ছে আছে সিনেমা করার। সিনেমার জন্য দরকার ভালো গল্প। যে গল্প আসলে দর্শকদের আকর্ষণ করবে। যে গল্প দর্শকদের মন ছুঁয়ে যাবে। সেরকম গল্পেই কাজ করার ইচ্ছে আছে। যদি ভালো গল্প ও ভালো চরিত্র পাই তবেই চলচ্চিত্রে কাজ করব। সেটা কবে নিশ্চিত করে বলতে পারছি না। 
ওটিটিতে নাম লিখেছেন। কাজের অভিজ্ঞতা কেমন? 
ওটিটি অন্য একটি জগত। ‘ওভার ট্রাম্প’ আমার প্রথম ওয়েব সিরিজ। ডার্ক কমেডি গল্পে নির্মিত হয়েছে এটি। বাংলাদেশে এখন ওটিটি অনেক বেশি জনপ্রিয়। ওটিটিতে এখন অনেক ভালো ভালো কাজ হচ্ছে। গল্প অভিনয় সব মিলিয়ে নিজেকে উপস্থাপনের অন্য একটি ধাপ এ মাধ্যমটি। ওটিটিতে আমার কাজের দক্ষতা প্রমাণের চেষ্টা করেছি। ওটিটিতে কাজের জন্য যতটুকু দরকার সেভাবেই নিজেকে প্রস্তুত করেই কাজটা আমি করেছি। নিজের সেরাটা দিয়েই কাজ করেছি। ওয়েব সিরিজটির গল্প এবং আমার সহশিল্পী সবাই তাদের সেরাটাই দিয়েছেন।  আমি প্রথম ওটিটির নিয়ে কাজ অনেক বেশি আশাবাদী। 
ওটিটি আসাতে কী নাটক তার অবস্থান হারিয়েছে?
নাটক এবং ওটিটি দুটোই আলাদা দুটো প্ল্যাটফর্ম। এখানে দুই প্ল্যাটফর্মে দুই ধরনের কাজ হয়ে থাকে। দুই প্ল্যাটফর্মের দর্শকও আলাদা। ওটিটির জন্য নাটক তার অবস্থান হারিয়েছে বলে আমার মনে হয় না। নাটকের দর্শকরা নাটকই দেখে আর যাদের ওটিটি পছন্দ তারা ওটিটিই দেখে। আবার অনেকে দুটোই দেখে তবে কেউ কারও জায়গা দখল করতে পেরেছে বলে আমার মনে হয় না। নাটক তার অবস্থানেই আছে, ওটিটিও তার নিজস্ব অবস্থান তৈরি করেছে।
কেমন গল্পের কাজে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
ভিন্ন ভিন্ন ধরনের গল্পে কাজ করতে বেশি পছন্দ করি। নতুন গল্পের কাজে বেশি ভালো লাগে। এক ধরনের গল্পে কাজ করতে বেশি পছন্দ করি না। চেষ্টা করি সবসময় নতুন গল্পে কাজ করার জন্য।
এ বছর কাজ থেকে কেমন প্রশংসা পাচ্ছেন?
‘হেট স্টোরি’ ‘ধ্রুব তারা’ ‘লাইফ পার্টনার’ এবং আরও বেশ কিছু নাটক থেকে দর্শকদের এ বছর অনেক প্রশংসা পেয়েছি। দর্শকদের জন্যই আমরা কাজ করি। দর্শকরা যখন আমার কাজ নিয়ে প্রশংসা করে তখন বেশ ভালো লাগে। দর্শকরাই আমার কাজের অনুপ্ররেণা। তাদের মন্তব্য পেলেই কাজের জন্য আরও উৎসাহিত হয়।  অনেক প্রশংসা পাচ্ছি এ বছর কাজ থেকে আরও বেশ কিছু কাজ করছি হয়তো সেগুলো ও দর্শকদের কাছে প্রশংসিত হবে বলে আমি অনেক বেশি আশাবাদী।
আগামীতে কী কী কাজ করার ইচ্ছে আছে?
আগামীতে আরও বেশ কিছু ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম, ভালো টিভিসি, ওভিসি এবং ভালো গল্পের চলচ্চিত্রে কাজ করব। 
-আগামীতে কী কী কাজ আসছে?
ঈদে আমার বেশ কিছু নাটক আসবে এছাড়াও আগে কিছু কাজ করা ছিল সেগুলো ও শীঘ্রই মুক্তি পাবে।

×