ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

পূজায় আবির-সিঁথির নতুন রসায়ন

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ১৯ সেপ্টেম্বর ২০২২

পূজায় আবির-সিঁথির নতুন রসায়ন

সিঁথি সাহার

দেখলে মনে হবে এটি কোন সিনেমার শূটিং। যদিও শূটিং আয়োজনে হার মানাবে সিনেমাকেও। দাবি বাংলাদেশের সঙ্গীতশিল্পী সিঁথি সাহার। তিনি এখন ব্যস্ত সময় পার করছেন টালিউডের অন্যতম হিট নায়ক আবির চ্যাটার্জির সঙ্গে একটি প্রজেক্ট রিলিজ প্ল্যানিংয়ে। যেখানে সিঁথিকে পাওয়া যাবে আবিরের নায়িকারূপে। কলকাতা থেকে সিঁথি সাহা দেশের গণমাধ্যমকে জানান, এটি একটি বিশেষ গান। অডিও শেষে এর মধ্যে শূটিং শেষ হয়েছে ভিডিওর। চলছে সাইনিং, সম্পাদনা ও রিলিজ প্ল্যানিং। যার মাধ্যমে এই পূজায় দুই বাংলা দেখতে পাবে আবির-সিঁথির রসায়ন।
‘বলো দুর্গা মা’ নামের বিশেষ এই গানটিতে সিঁথি ছাড়াও কণ্ঠ দিয়েছেন উপমহাদেশের নন্দিত শিল্পী ঊষা উত্থুপ ও ঈশান। রাজীব দত্তের কথায় গানটির সুর করেছেন তুবাই রায়। পথিকৃৎ বসুর নির্মাণে এই গানচিত্রে অভিনয় করেছেন আবির-সিঁথি জুটির সঙ্গে ঊষা উত্থুপও। একদিকে ঊষা অন্যদিকে আবির। কাজটি করার অভিজ্ঞতা আর অনুভূতি জানাতে গিয়ে ঢাকার মেয়ে সিঁথি বলেন, পুরোটাজুড়ে নার্ভাস ছিলাম। দিদির (ঊষা) সঙ্গে গাওয়া, ভিডিওতে তার পাশে দাঁড়ানো। অন্যদিকে অভিনেতা আবিরদার অদ্ভুত ফ্যান আমি। তার মতো তুখোড় এ্যাক্টরের পাশে দাঁড়িয়ে অভিনয়ের চেষ্টা করা, সত্যিই লজ্জার।

জানান, আবিরের সঙ্গে তার প্রথম দৃশ্যতেই কাবু হয়ে গিয়েছিলেন লজ্জায়। বললেন, দৃশ্যটি ছিল- আবিরদা আমার হাত ধরে টান দেবেন। দিলেনও। অথচ আমি শক্ত হয়ে আছি। বুঝতে পেরে আবিরদা আমাকে ইজি করলেন। বোঝালেন, এটা অভিনয়- সত্যি নয়। গানটির ভিডিওর জন্য নাচের প্র্যাকটিসও করতে হয়েছে সিঁথি সাহাকে। তারচেয়ে বড় অবাক হলেন শূটিং আয়োজন দেখে। তার দাবি, যেমন আয়োজন দুই বাংলার অনেক সিনেমার জন্যেও হয় না। এর জন্য সিঁথি থ্যাংকফুল টালিউডের তরুণ নির্মাতা পথিকৃতের প্রতি। শূটিংয়ে দুটো শাড়ি আর একগাদা গয়না দিয়ে সহযোগিতা করার জন্য সিঁথির শির নত ঊষা উত্থুপ বরাবর।
বললেন, শূটিংয়ে তিনবার কস্টিউম বদলাতে হলো আমার। এর মধ্যে দুবার শাড়ি। দুটোই ঊষাদির ছিল। এমনকি গয়নাগুলোও তার। এটা হিউজ ব্লেসিংস ফর মি। এখন অপেক্ষা শুধু গানটির।