ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিনস অ্যাওয়ার্ড পেলেন জাবির ৫ শিক্ষার্থী

জাবি সংবাদদাতা

প্রকাশিত: ২০:০৯, ৭ জুন ২০২৩

ডিনস অ্যাওয়ার্ড পেলেন জাবির ৫ শিক্ষার্থী

অ্যাওয়ার্ড হাতে শিক্ষার্থীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে চূড়ান্ত ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ৫ জন শিক্ষার্থীকে প্রথমবারের মতো ‘ডিনস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে। 

বুধবার (৭ জুন) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- কলা ও মানবিক অনুষদ থেকে চারুকলা বিভাগের রুবাইয়াত ইবনে নবী (সিজিপিএ ৩.৯৮), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের ফারাহ নাসরিন (সিজিপিএ ৩.৯৮), জীববিজ্ঞান অনুষদ থেকে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুজ ভৌমিক পিয়াস (৩.৯৮), বিজনেস স্টাডিজ অনুষদ থেকে ইনস্টিটিউট অফ বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) মো. আতা-ই-রাব্বি (সিজিপিএ ৩.৯৫) , গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের মোছা. নিলুফার ইয়াসমিন (সিজিপিএ ৩.৯৪)।

কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক অধ্যাপক মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ও ডিনস অ্যাওয়ার্ড বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক গভর্ণর ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। 

তিনি বলেন, ‘এই বিশ্ববিদ্যালয় সবসময় দেশ ও জাতির জন্য বীর সন্তানদের উপহার দিয়েছে। এই ধারা অব্যাহত রাখতে অ্যাওয়ার্ডটি বিশেষ ভূমিকা পালন করবে বলে আশা করি।’ এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, দীর্ঘদিন প্রচেষ্টার ফলে এ বছর প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে এটি খুশির খবর। মেধাবীদেরকে সম্মাননা স্বরুপ এই অ্যাওয়ার্ডটি শিক্ষার্থীদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। এতে করে শিক্ষার্থীদের পড়াশোনার আগ্রহ কিছুটা হলেও বৃদ্ধি পাবে বলে আশা করি।    
 

এম হাসান

×