ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

‘কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটিং’ উপাধিতে ভূষিত প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ

প্রকাশিত: ১৮:০৮, ৩১ মে ২০২৩; আপডেট: ১৮:০৯, ৩১ মে ২০২৩

‘কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটিং’ উপাধিতে ভূষিত প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ

সম্মাননা স্মারক হাতে তুলে দেওয়া হচ্ছে।

দেশ ও বিদেশে মার্কেটিং শিক্ষায় অসামান্য সুনাম অর্জন এবং অনন্য অবদান রাখায় সম্প্রতি কটলার ইম্প্যাক্ট ইন কর্পোরেটেড কানাডা’র পক্ষ থেকে ‘কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটিং’ উপাধিতে ভূষিত হয়েছেন ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। 

বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র ইন্টারন্যাশনাল বিজনেস ও মার্কেটিং এর অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ ব্যবসা প্রশাসন, মার্কেটিং শিক্ষা, শিল্প বাণিজ্য ও অর্থনৈতিক জগতের লব্ধ অভিজ্ঞতা সম্পন্ন একজন স্বনামধন্য ব্যক্তিত্ব। তিনি আধুনিক মার্কেটিং -এর জনক প্রফেসর ফিলিপ কটলারের সঙ্গে বিগত চার বছর ধরে কটলার ইমপেক্ট এবং ওয়ার্ল্ড মার্কেটিং সামিট-এর গ্লোবাল এডভাইজার হিসেবে কাজ করে যাচ্ছেন।

৩০ বছর ধরে প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বাংলাদেশে আধুনিক মার্কেটিং সুপ্রতিষ্ঠিত ও জনপ্রিয় করার চেষ্টায় তার প্রতিষ্ঠিত বাংলাদেশ ইনস্টিটিউট অব মডার্ন মার্কেটিং (বিআইএমএম) এর মাধ্যমে নিরলসভাবে কাজ করছেন। ওয়ার্ল্ড মার্কেটিং সামিটের এডভাইজার হিসেবে, বাংলাদেশে এথিকাল মার্কেটিং, সাপ্লাই চেইন, সার্কুলার ইকোনমির মতো সমসাময়িক অনেক বিষয়ে তার অবদান উল্লেখযোগ্য।

সূচনালগ্ন থেকে এই প্রথম পুরো বিশ্বে একজন বিশিষ্ট শিক্ষাবিদকে সম্মানজনক উপাধিটি প্রদান করা হয়েছে। এই দুর্লভ প্রাপ্তি প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ ও তার অনুসারিদের আরো বেশি উদ্যোমী ও নিবেদিত করবে।

উল্লেখ্য, গত ২২ মে ঢাকা শেরাটনের গ্রান্ড বলরুমে অনুষ্ঠিত মডার্ন মার্কেটিং কনক্লেভে বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী, পরিকল্পনা মন্ত্রী জনাব এম.এ. মান্নান, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও কটলার ইম্প্যাক্ট ইন কর্পোরেটেড, কানাডার চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ড. ফাহিম কিবরিয়ার উপস্থিতিতে সম্মানজনক এ উপাধিটি প্রদান করা হয়।

 

এমএইচ

×