ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সারাদেশে জাতীয় বিমা দিবস পালন

অর্থনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ০১:০৩, ২ মার্চ ২০২৩

সারাদেশে জাতীয় বিমা দিবস পালন

‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ

‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’ স্লোগানকে সামনে রেখে সারাদেশে জাতীয় বিমা দিবস পালিত হয়েছে।
বরিশাল ॥ জাতীয় বিমা দিবস উপলক্ষে নগরীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বুধবার নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে র‌্যালি বের হয়ে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান। 
ব্রাহ্মণবাড়িয়া ॥ ‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’ এই প্রতিপাদ্য নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় বিমা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার সকালে জেলা প্রশাসকের অফিস প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের কাউতলী মোড় প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের অফিস প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম। 
বাগেরহাট ॥ ‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’ এই প্রতিপাদ্যে বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় বিমা দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকালে স্বাধীনতা উদ্যান থেকে একটি র‌্যালি বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি পুনরায় স্বাধীনতা উদ্যানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
লক্ষ্মীপুর ॥ ‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুরে বুধবার র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে জাতীয় বিমা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক নূর এ আলমের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
ঝালকাঠি ॥ ঝালকাঠিতে ‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’ প্রতিপাদ্যে জাতীয় বিমা দিবস পালিত হয়েছে। বুধবার ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসনের উদ্যোগে ডিসি অফিসের সম্মেলন কক্ষে বিমা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
নওগাঁ ॥ জাতীয় বীমা দিবসটি উপলক্ষে র‌্যালি ও উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।
গাইবান্ধা ॥ জাতীয় বিমা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে বুধবার গাইবান্ধায় বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র‌্যালিটির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো। এ উপলক্ষে স্থানীয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি গাইবান্ধার সহকারী উন্নয়ন ব্যবস্থাপক মো. আসোয়াদ আলীর সভাপতিত্ব করেন।
মাগুরা ॥ বুধবার মাগুরায় জাতীয় বিমা দিবস-২০২৩ পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে মাগুরার বিভিন্ন বিমা অফিসের উদ্যোগে শহরে র‌্যালি বের করা হয়।
বিভিন্ন বাদ্যযন্ত্রসহকারে শহরে পৃথক পৃথকভাবে র‌্যালি বের করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
মেহেরপুর ॥ মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় বিমা দিবস পালন করা হয়েছে। বুধবার সকালে মেহেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মুজাহিদুল ইসলামের নেতৃত্ব একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শিল্পকলা একাডেমি থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
ঝিনাইদহ ॥ ‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’ এ সেøাগানকে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় বিমা দিবস উদ্যাপন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

×