ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

সেরা করদাতা নির্বাচিত পিতা ও পুত্র

প্রকাশিত: ২০:০৭, ৬ ডিসেম্বর ২০২৩

সেরা করদাতা নির্বাচিত পিতা ও পুত্র

গোলাম দস্তগীর ও গোলাম মূর্তজা। 

গাজী গ্রুপের কর্ণধার, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এবং গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গাজী গোলাম মূর্তজা পাপ্পা আবারো সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। 

এবার পিতা ও পুত্র দুই ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। আর ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন তার ছেলে গোলাম মূর্তজা পাপ্পা। এই দুই ক্যাটাগরিতেই আরো চার জন করে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। 

বিভিন্ন ক্যাটাগরি বা শ্রেণিতে বছরের সেরা করদাতাদের তালিকা মঙ্গলবার (৫ ডিসেম্বর) প্রকাশ করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

২০২২-২৩ করবর্ষে সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড বা কর কার্ড দেওয়া হবে। এর মধ্যে রয়েছে ৭৬ ব্যক্তি, ৫৪ প্রতিষ্ঠান ও ১১টি অন্যান্য শ্রেণিতে। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসুর সই করা গেজেটে এসব তথ্য জানানো হয়েছে।

গেজেটে এবার ‘সিনিয়র সিটিজেন’ ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন পাঁচজন। তারা হলেন- নারায়ণগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, খাজা তাজমহল, ডা. মোস্তাফিজুর রহমান, ফজলুর রহমান ও আব্দুল মুক্তাদির।

ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা হয়েছেন- কাউস মিয়া, গাজী গোলাম মূর্তজা, এস এম আশরাফুল আলম, এস এম শামছুল আলম ও এসএম মাহবুবুল আলম। 

সাংবাদিক ক্যাটাগরিতে- ফরিদুর রেজা, মাহফুজ আনাম, মতিউর রহমান, শাইখ সিরাজ ও মোহাম্মদ আবদুল খালেক। এ ছাড়া, আইনজীবী ক্যাটাগরিতে সেরা হয়েছেন- ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস, আহসানুল করিম, তৌসিফা আফতাব, ব্যারিস্টার নিহাদ কবির ও কাজী মোহাম্মদ তানজীবুল আলম। 

প্রকৌশলী ক্যাটাগরিতে- মো.আতিকুর রহমান, মোহাম্মদ আব্দুল আউয়াল ও এ এইচ এম জহিরুল হক। স্থপতি ক্যাটাগরিতে সেরা হয়েছেন- মোহাম্মদ ফয়েজ উল্লাহ, মো. রফিক আজম, খান মোহাম্মদ মুস্তাফা খলীদ।

প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে- মিডিয়া স্টার লিমিটেড, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, সময় মিডিয়া লিমিটেড ও টাইমস মিডিয়া লিমিটেড। রিয়েল এস্টেট ক্যাটাগরিতে স্বদেশ প্রপার্টিজ, শান্তা হোল্ডিংস লিমিটেড ও এডব্লিউআর ডেভেলপমেন্টস বিডি (লিমিটেড)। তৈরি পোশাক ক্যাটাগরিতে ইউনিভার্সেল জিনস লিমিটেড, রিফাত গার্মেন্টস লিমিটেড, ইয়াংওয়ান হাইটেক স্পোর্টসওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্কয়ার ফ্যাশনস, নাইস ডেনিম মিলস লিমিটেড, ফকির ডেনিম মিলস লিমিটেড ও তিতাস স্পোর্টসওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

 

এম হাসান

×