ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সোনালী ব্যাংকের ডিএমডি হিসেবে সুভাষ চন্দ্র দাসের যোগদান

বিজ্ঞপ্তি

প্রকাশিত: ০০:৪৫, ২৭ নভেম্বর ২০২২

সোনালী ব্যাংকের ডিএমডি হিসেবে সুভাষ চন্দ্র দাসের যোগদান

সুভাষ চন্দ্র দাস

সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদান করেছেন সুভাষ চন্দ্র দাস, এফসিএ, এফসিএমএ। যোগদানের পূর্বে তিনি সোনালী ব্যাংকে জেনারেল ম্যানেজার ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ১৭ নভেম্বর, ২০২২ তাকে জেনারেল ম্যানেজার থেকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে পদোন্নতি প্রদান করেন। দীর্ঘ ২২ বছরের ব্যাংকিং ক্যারিয়ার সমৃদ্ধ সুভাষ চন্দ্র দাস ১৯৯৭ সালে ঢাকা কমার্স কলেজে প্রভাষক হিসেবে তার কর্মজীবন শুরু করেন।
পরবর্তীতে তিনি ২০০০ সালের ২৪ মে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এছাড়া পদোন্নতি পেয়ে উপ-পরিচালক ও যুগ্ম-পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট, ব্যাংকিং ইন্সপেকশন ডিপার্টমেন্ট, ফরেন এক্সচেঞ্জ ইনভেস্টমেন্ট ডিপার্টমেন্ট, অ্যাকাউন্টিং অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টসহ বিভিন্ন দপ্তরে অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে তিনি চুক্তিভিত্তিক চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে সোনালী ব্যাংকে যোগ দেন। সোনালী ব্যাংকে ৮ বছর ব্যাংকিং ক্যারিয়ারে তিনি হেড অব অ্যাকাউন্টস, হেড অব ট্রেজারি, ফরেন রেমিটেন্স ডিভিশন, ফরেন ট্রেড, এমআইএস ও গভর্নমেন্ট অ্যাকাউন্টস অ্যান্ড সার্ভিসেস ডিভিশনের জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি

monarchmart
monarchmart