ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

তরুণীকে হাতির ধাক্কা

প্রকাশিত: ০০:১৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

তরুণীকে হাতির ধাক্কা

হাতি শান্ত প্রাণী হলেও মাঝে মাঝে ভয়ানকও হয়ে উঠতে পারে

হাতি শান্ত প্রাণী হলেও মাঝে মাঝে ভয়ানকও হয়ে উঠতে পারে। পর্যটকদের গাড়িকে ধাওয়া দেওয়া অথবা সাধারণ মানুষকে ভয় দেখানোর মতো অনেক ঘটনা আছে। তবে এবার এক্সে প্রকাশিত এক ভিডিওতে দেখা যাচ্ছে, এক তরুণীকে সজোরে ধাক্কা মারছে হাতি। কম বয়সী ওই হাতির ধাক্কায় তরুণীটি রীতিমতো উড়ে গিয়ে পড়েন। ভিডিওটির শুরুতে দেখা যাচ্ছে, তরুণীটি হাতিটির কাছ থেকে একটু দূরে দাঁড়িয়ে কথা বলছেন। ওই সময় ছোট হাতিটি খাবার খাচ্ছিল। এর একটু দূরে বড় একটি হাতি দাঁড়িয়ে ছিল।

তখন তিনি ছোট হাতির কাছে যান। কাছাকাছি যাওয়ার ঠিক পরপরই তাকে সজোরে ধাক্কা মারে হাতিটি। ভিডিওটি প্রকাশ করেছে নন-অ্যাসথেটিক নামের একটি সংস্থা। ক্যাপশনে লেখা হয়েছে, ‘মেয়েটি একটি হাতির সঙ্গে বন্ধুত্ব করতে চায়। পরে যা ঘটে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর এ নিয়ে অনেকে মন্তব্য করেন। একজন লিখেছেন, ভাগ্যবশত বাচ্চা হাতিটি তাকে ভয় দেখিয়ে সরিয়ে দিয়েছে বড় হাতিটি আক্রমণ করার আগে।

আরেকজন লিখেছেন, বন্যপ্রাণীদের নিজের মতো থাকতে দিন। অপর এক ব্যবহারকারী লিখেছেন, লেজ নাড়ানোর সময় কখনো হাতির কাছে যাবেন না। তরুণীটিকে নিজের জন্য হুমকি মনে করছে সে। হাতি এতটাই শক্তিশালী যে, যদি কাউকে ধাক্কা মারে তাহলে আঘাতের প্রচণ্ড তায় মৃত্যুও হতে পারে।-এনডিটিভি অবলম্বনে।

×