ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

‘আমার চোখে আজকের বাংলাদেশ’ ভিডিও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১৯:৪১, ১০ ডিসেম্বর ২০২৩

‘আমার চোখে আজকের বাংলাদেশ’ ভিডিও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

পুরস্কার বিতরণ করা হয়। 

দৈনিক এইদিনের আয়োজনে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে গত ৮ ডিসেম্বর দীপ্ত টিভির স্টুডিওতে অনুষ্ঠিত হয়েছে ‘আমার চোখে আজকের বাংলাদেশ’ শীর্ষক ভিডিও প্রতিযোগিতা। সমগ্র বাংলাদেশ থেকে সহস্রাধিক প্রতিযোগী এই অনুষ্ঠানে অংশ নেয়। যারা দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা উন্নয়নের গল্পগাথা ভিডিও চিত্রের মাধ্যমে তুলে ধরেছেন। 

প্রায় এগাড়'শ ভিডিওর মধ্য থেকে বিচারকমণ্ডলীর যাচাই-বাছাইয়ে এই প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন ঢাকা থেকে ফারজানা রহমান টুম্পা, দ্বিতীয় স্থান অধিকার করেন রাঙামাটি থেকে মো. কাওসার এবং পটুয়াখালীর মো. মালেক মিঠু পান ৩য় পুরস্কার। জেলাভিত্তিক ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকারী ৪২ জনকে পুরস্কার দেওয়া হয়। 

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন চিত্রনায়ক সিয়াম আহমেদ, অভিনয় শিল্পী চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, মীর সাব্বির, তমা মীর্জা, সোহানা সাবা, অহনা রহমান, সোশ্যাল মিডিয়া সেলেব্রিটি তৌহিদ আফ্রিদি, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মিতি সানজানা, মিডিয়া ব্যক্তিত্ব ফারাবি হাফিজ, দিপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী, রূপায়ণ গ্রুপের উপদেষ্টা আব্দুল গাফফার এবং দৈনিক এইদিনের সম্পাদক তৌহিদ হোসেন। 

দেশের অভ্যন্তরে সেরা ভিডিও প্রস্তুতকারীকে এক লাখ টাকা পুরষ্কার প্রদান করা হয়। দ্বিতীয় স্থান অধিকারীকে ৫০ হাজার ও তৃতীয় স্থান অধিকারীকে ২৫ হাজার টাকাসহ প্রতিটি জেলায় প্রথম হওয়া প্রতিযোগীদের নগদ পাঁচ হাজার টাকা, ক্রেস্ট, ট্যাব এবং সম্মাননা সনদ প্রদান করা হয়। পাশাপাশি প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেককে নগদ এক হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। 

আয়োজনটি সম্পর্কে দৈনিক এইদিনের সম্পাদক ও আমার চোখে আজকের বাংলাদেশের প্রধান আয়োজক তৌহিদ হোসেন বলেন, ‘দেশের মানুষ এই ইভেন্টে সানন্দে অংশগ্রহণ করেছেন, এটাই আমাদের বড় সার্থকতা। এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের কোনায় কোনায় ঘটে যাওয়া অবকাঠামোগত সকল উন্নয়ন সম্পর্কে মানুষ বিশদ ধারণা পেলো। আশা ছিল, এ আয়োজনের মাধ্যমে দেশের মানুষকে নতুন কিছু জানানো। অনুষ্ঠানে অংশ নেওয়া প্রতিটি  প্রতিযোগীকে আমি ধন্যবাদ জানাই, সঙ্গে ‘আমার চোখে আজকের বাংলাদেশ’-এর পেছনের সকল কারিগরের প্রতি অবিরাম ভালোবাসা। এমন প্রতিযোগিতা বর্হি-বিশ্বের কাছে বাংলাদেশের সম্মান বাড়বে বলে আমি আশাবাদী।’
 
অনুষ্ঠানে বিচারমণ্ডলীদের মধ্যে উপস্থিত ছিলেন- নির্মাতা পিকলু চৌধুরী, লুৎফুননাহার মৌসুমৗ, সাইদুল-আল-আমান চপল ও অনন্ত আযান, লিটু হাসান, সাদিফ সৈকত। 

'আমার চোখে আজকের বাংলাদেশ' ভিডিও প্রতিযোগীতায় মিডিয়া পার্টনার ছিল দীপ্ত টেলিভিশন, দৈনিক দেশ রূপান্তর ও অনলাইন পোট্রাল ঢাকা পোস্ট। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী, দেশ রূপান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা মামুনসহ মিডিয়া পার্টনারদের দায়িত্বশীল কর্তা ব্যক্তিগণ।  

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×