সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

খালের মুখ বন্ধ করে পাকা ভবন নির্মাণ

খালের মুখ বন্ধ করে পাকা ভবন নির্মাণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার উজিরপুর উপজেলার হারতা বাজারের উত্তরপাড় থেকে আগৈলঝাড়া উপজেলার সাথে যোগাযোগের জনগুরুত্বপূর্ণ সেনের খালের মুখ (হারতা নামকস্থানে) বন্ধ করে পাকা ঘর নির্মাণ করা হচ্ছে।

খালের পানি চলাচল ও বাজারের ব্যবসায়ীদের মালামাল আনা-নেয়ার জন্য নৌযান চলাচলের দাবিতে আজ শনিবার সকালে হারতা বাজারের কয়েকশ’ ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে রাস্তায় বসে খালটি রক্ষার দাবিতে বিক্ষোভ সভা করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সেনের খালের হারতা এলাকার মুখ বন্ধ করে স্থানীয় ভাই ভাই হোটেলের মালিক অহিদুল ইসলাম গত কয়েকদিন থেকে পাকা ঘর নির্মাণের কাজ শুরু করেছেন। প্রথমপর্যায়ে তাকে বাঁধা প্রদান করা হলেও তিনি কতিপয় ব্যক্তির প্রভাব বিস্তার করে নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।

হারতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কৃষ্ণ বাড়ৈ, স্থানীয় ইউপি সদস্য নিখিল চক্রবর্তী, হারতা বাজার দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক মিন্টু লাল মজুমদারসহ একাধিক ব্যবসায়ীরা জানান, প্রায় দুইশ’ বছরের পুরাতন খালের মুখ বন্ধ করে পাকা ঘর নির্মাণ করা হলে বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীর অপুরনীয় ক্ষতি হবে। পাশাপাশি ওই এলাকার চাষীদের চাষাবাদ মারাত্মকভাবে ব্যহত হবে।

হারতা ইউনিয়ন পরিষদের চেয়াম্যান অমল মল্লিক বলেন, সেনের খালের মুখ বন্ধ করে পাকা ঘর নির্মাণের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে। অভিযুক্ত অহিদুল ইসলাম বলেন, আমার নাম ব্যবহার করে স্থানীয় রুবেল খালের মুখ বন্ধ করে পাকা ঘর নির্মাণ করছে।

উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিন বলেন, সরকারী খাল দখলের কোন সুযোগ নেই। আমি নিজে সরেজমিন পরিদর্শন করে খাল দখলকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

শীর্ষ সংবাদ: