রবিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলংকার মতো পরিস্থিতি হতে বাধ্য বাংলাদেশের ॥ মির্জা ফখরুল

শ্রীলংকার মতো পরিস্থিতি হতে বাধ্য বাংলাদেশের ॥ মির্জা ফখরুল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলীমগীর বলেছেন, শ্রীলংকার মতো পরিস্থিতি বাংলাদেশে হতে বাধ্য। কারণ আজ এখানেও একি ভাবে অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে। দেশে বর্তমান যে সমস্যা দেখা দিয়েছে তাতে বুঝা যায় আর বেশি দেরি নেই দেশের জনগন শ্রীলংকার মতো রাস্তায় নেমে আসবে।

তিনি শুক্রবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের খাগড়াবাড়ি এলাকায় গত সংসদ নির্বাচনে গুলিতে নিহত হওয়া নেতাদের পরিবারের সাথে দেখা করতে গিয়ে এমনি মন্তব্য করেন ।

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সরকারের পদত্যাগ করা উচিৎ উল্লেখ করে তিনি আরো বলেন, বানিজ্যমন্ত্রী নিজে একজন বড় ব্যবসায়ি মানুষ। উনার ব্যবসায়িদের চরিত্র সম্পর্কে ধারণা থাকা উচিৎ ছিল। সেক্ষেত্রে ব্যবসায়িদের বিশ^াস করা মানে তাদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। সারা দেশে যে অবস্থা হয়েছে সে অবস্থায় আমরা দেখতে পাই সরকারের পরিচ্ছন্ন মদদে এই দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে। তাদের সিন্ডিকেট দায়ি এই দ্রব্যমূল্য বৃদ্ধিতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্নে জবাবে মির্জা ফখরুল বলেন, তারা সম্পূর্নভাবে এই রাষ্ট্রকে একটি ব্যার্থ রাষ্ট্রে পরিনত করেছেন। আপনাদের পদত্যাগ করা উচিৎ কারণ গোটা দেশের মানুষ জানে আপনারা সব ক্ষেত্রে ব্যার্থ্য, দূর্নিতী, স্বজনপ্রীতি, টাকা পাচার, অর্থনিতিকে ধংস্ব করে দেওয়া সব মিলিয়ে আপনারা দেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছেন। তাই অবিলম্বে আপনাদের পদত্যাগ করা উচিত।

সরকারকে পদর্ত্যগ করেই নির্বাচন করতে হবে দাবি জানিয়ে বিএনপির এই নেতা আরো বলেন, আওয়ামী লীগ সরকার নির্বাচন ব্যবস্থাকে তাদের মতো করে নিতে চায়। ২০১৪ সাল ও ১৮ সালের নির্বাচনে তাই করেছে তারা। দেশে নির্বাচান হতে হবে জনগনের ভোট প্রদানের মধ্য দিয়ে। তাই নিরপেক্ষ সরকার ছাড়া কখনো নির্বাচন সুষ্টু হতে পারেনা। তাই জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে বলে উল্লেখ্য করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, ইউনিয়ন সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ও দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী