সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেকর্ড গড়তে আর মাত্র এক ধাপ দূরে নাদাল

রেকর্ড গড়তে আর মাত্র এক ধাপ দূরে নাদাল

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ান ওপেনের গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়তে আর মাত্র এক ধাপ দূরে আছেন রাফায়েল নাদাল। টুর্নামেন্টের সেমিফাইনালে মাত্তেয়ো বেরেত্তিনিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্প্যানিশ এই টেনিস তারকা।

শুক্রবার (২৮ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে ইতালিয়ান টেনিস তারকা মাত্তেয়ো বেরেত্তিনিকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে হারান নাদাল। আর ফাইনালে উঠে স্প্যানিশ এই তারকার উদযাপন ছিল দেখার মতো।

লম্বা র‍্যালি আর তারপর বেরেত্তিনির শট এসে থমকে যায় নেটে। মুখে চওড়া হাসি নিয়ে দর্শকের দিকে তাকিয়ে কয়েক মুহূর্ত স্থির হয়ে দাঁড়িয়ে থাকেন নাদাল। তারপর হাওয়ায় ঘুষি মারতে শুরু করেন। হ্যাঁ, তিনি পেরেছেন! যে গতিতে তিনি এগিয়ে যাচ্ছেন, তাতে ফাইনালে ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম যে সহজে হাতছাড়া হতে দেবেন না।

প্রথম সেট জিততে নাদাল সময় নিয়েছিলেন মাত্র ৪৩ মিনিট। আরো কম সময় নিয়েছিলেন দ্বিতীয় সেট জয়ে। তৃতীয় সেটে হারলেও শেষ সেটে প্রায় দাঁড়াতে দেননি বেরেত্তিনিকে। এবার অপেক্ষা ফাইনালের। আজ রাতেই দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবেন স্টিফানোস চিচিপাস এবং দানিল মেদভেদেভ। তাদের মধ্যে যে জিতবেন, তার বিপক্ষে আগামী ৩০ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে লড়াই হবে নাদালের।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে