শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার

পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ইব্রাহিম হোসেন (২৮) নামে সেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে জেলার সদর উপজেলার ব্যারিষ্টার বাজার থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। গ্রেফতারকৃত ইব্রাহিম হোসেন সদর ইউনিয়নের গোছাপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে এবং সদর উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক।

জানা যায়, গত বৃহস্পতিবার পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর একটি আদালত স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নামে ২০১৩ সালে সহিংসতার ঘটনায় দায়েরকৃত একটি মামলায় এটিএম হাসানুজ্জামান পলাশ, হারুন অর রশীদ হারুন, হায়াতুন আলম, মোঃ সাবুল হোসেন, আবু সালেক ডাবলু ও বাবু ওরফে তুর্কী বাবুসহ ৬ নেতা-কর্মীকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। গ্রেফতারকৃত ইব্রাহিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ুক আইডির টাইমলাইনে সরকার ও আদালতের রায় সম্পর্কে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেন। পরে ওই পোস্টটি প্রশাসনের নজরে আসলে শুক্রবার রাতে ওই নেতাকে আটক করা হয়। আটককৃত ওই আসামীকে জিজ্ঞাসাবাদ করলে, সে ঘটনার সত্যতা স্বীকার করেন। সরকার ও আদালতকে অবমাননা করেছে। যার প্রেক্ষিতে এলাকায় আইন শৃংখলার অবনতি হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে মর্মে রাতেই সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বাদী হয়ে ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেন। শনিবার সেচ্ছাসেবক দলের ওই নেতাকে আদালতে হাজির করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন ।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকার ও আদালতের বিরুদ্ধে মানহানিকর পোস্ট করায় শুক্রবার রাতে ইব্রাহিমকে আটক করা হয়। শনিবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক