বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে টিকাদান কেন্দ্রে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

ঠাকুরগাঁওয়ে টিকাদান কেন্দ্রে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ করোনা সংক্রমণ বিস্তার প্রতিরোধে শিক্ষার্থীদের দেয়া হচ্ছে টিকা। কিন্তু ঠাকুরগাঁওয়ে জেলা ও উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের টিকাদান কেন্দ্রসমূহে উপচে ভিড় হচ্ছে ফলে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। নেই সামাজিক দূরত্ব। অনেকের মুখেও নেই মাস্ক। দাঁড়ানো হচ্ছে গাদাগাদি করে। কেবল শিক্ষার্থী নয়, অভিভাবকগণও স্বাস্থ্যবিধি মানতে দেখা যাচ্ছে না। অধিকাংশের মুখে নেই মাস্ক। এমতাবস্থায় টিকা প্রদান কেন্দ্রে এমন পরিবেশ-পরিস্থিতিতে কেন্দ্র থেকেই সংক্রমিত হওয়ার ঝুঁকি তৈরি হচ্ছে বলে মনে করছেন ভুক্তভোগীরা।

সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল ও হরিপুরসহ অন্যান্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে। এসব কেন্দ্রে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হচ্ছে। টিকা দেয়া না থাকলে তাদের ক্লাসে আসতে দেয়া হবে না। প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাত্র একটি সেন্টারে গাদাগাদি করে স্বাস্থ্যবিধি না মেনেই টিকাদান কার্যক্রম চলছে। গাদাগাদি করে ও স্বাস্থ্যবিধি না মেনেই টিকাদান কার্যক্রম পরিচালিত হওয়ার ফলে শিক্ষার্থীদের অভিভাবকগণ তাদের সন্তানদের স্বাস্থ্যসেবা নিয়ে উদ্বিগ্ন প্রকাশ করেছেন।

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি সুরক্ষার বিষয়ে হরিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রাইহানুল ইসলাম মিঞা বলেন, সকলকে মাস্ক ব্যবহারের কথা বলা হচ্ছে। কেউ যদি তা ব্যবহার না করে তাহলে আর কি করা যেতে পারে।

রায়গঞ্জ

সংবাদাদাতা রায়গঞ্জ, সিরাজগঞ্জ থেকে জানান, রায়গঞ্জ উপজেলায় ১২-১৮ বছর বয়সী ষষ্ঠ থেকে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের করোনার টিকা ষষ্ঠ দিনের মতো প্রদান করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ৯টা থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৩ হাজার শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ১৫-১৭ জানুয়ারি পর্যন্ত ২৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৮ হাজার শিক্ষার্থীকে টিকা প্রদান করা হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তারিকুল আলম বলেন, শিক্ষার্থীদের টিকাগ্রহণে আগ্রহের বিষয়টি খুবই ইতিবাচক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল বলেন, নীতিমালা অনুসারে স্বাস্থ্যবিধি মেনে টিকা প্রদান করা হচ্ছে। এখন পর্যন্ত উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা টিকাগ্রহণ করছেন।

শীর্ষ সংবাদ:
দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’