বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি অধ্যাপক হত্যার ঘটনায় কন্ট্রাক্টর আনারুলকে ৩ দিনের রিমান্ডে

ঢাবি অধ্যাপক হত্যার ঘটনায় কন্ট্রাক্টর আনারুলকে ৩ দিনের রিমান্ডে

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার ঘটনায় গ্রেফতার কন্ট্রাক্টর আনারুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে গাজীপুরের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী পাভেল সুইট এ আদেশ দেন।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেফতার আনারুল গাইবান্ধার সাদুল্লাহপুর থানার বুর্জুগ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে। অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার পর তিনি তার গ্রামের বাড়িতে আত্মগোপন করেন। সেখান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

অধ্যাপক সাইদা গাফফার ঢাকা বিশ্বদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পে তার মালিকানাধীন প্লটে বাড়ি নির্মাণের জন্য প্রকল্প সংলগ্ন দক্ষিণ পানিশাইল মোশারফ মৃধার বাড়ির দ্বিতীয় তলায় একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন। সেখানে থেকেই বাড়ি নির্মাণ কার্যক্রম দেখাশোনা করতেন। শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে প্রকল্পের ভেতরে একটি ঝোপ থেকে অধ্যাপকের গলায় ওড়না পেঁচানো মরদেহ উদ্ধার করে পুলিশ।

সাইদা গাফফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি ২০১৬ সালে অবসর গ্রহণ করেন। তার প্রয়াত স্বামী জহিরুল হকও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কাশিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দীপঙ্কর রায় বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক নিহত সাইদা গাফফারের ছেলে সাউথ ইফখার বিন জহির আনারুলকে আসামি করে কাশিমপুর থানায় একটি হত্যা মামলা করেন। তবে, এ ঘটনায় আর কেউ জড়িত কি না তা জিজ্ঞাসাবাদে জানা যাবে।

শীর্ষ সংবাদ:
ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         হালদায় আবারো মৃত ডলফিন         প্রচন্ড বৃষ্টিতে মিরপুর টেস্টের দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে পারেনি         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         ‘নজরুলের গান-কবিতা মুক্তিকামী মানুষকে প্রেরণা জুগিয়েছে’         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         ঢাকাসহ দেশের ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস