বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রৌমারীতে গরুর হাটের পাশে দর্জির দোকানে শিক্ষার্থীদের অস্বাস্থ্যকর পরিবেশে ভ্যাকসিন বুথ

রৌমারীতে গরুর হাটের পাশে দর্জির দোকানে শিক্ষার্থীদের অস্বাস্থ্যকর পরিবেশে ভ্যাকসিন বুথ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের রৌমারীতে স্কুল শিক্ষার্থীদের ভ্যাকসিন দিতে গরুর হাটের পাশে দর্জির দোকানে বুথ স্থাপন করা হয়েছে। ওই বুথে দাঁড়িয়ে শতশত শিক্ষার্থী শনিবার ভ্যাকসিন গ্রহণ করে।শুধু তাই নয় দোকানের সামনে অবস্থিত গরুর হাটে কর্দমাক্ত পরিবেশে শিক্ষার্থীরা লাইনে দাঁড়িয়ে টিকা নেয় বলে অভিযোগ শিক্ষার্থী ও অভিভাবকের।স্বাস্থ্য সুরক্ষার জন্য টিকা নিতে আসলেও এরকম অস্বাস্থ্যকর পরিবেশে বুথ স্থাপন করে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়ায় অসন্তোষ প্রকাশ করেন তারা।

বৃহস্পতিবার রৌমারীর যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজারে গরুর হাটে এ দৃশ্য চোখে পড়ে।

এতে প্রায় একসাথে একহাজার শিক্ষার্থী লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন গ্রহণ করে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিদ্যালয় থেকে বাধ্য করা হয়েছে এরুপ পরিস্থিতিতে ভ্যাকসিন গ্রহণে।উপজেলার যাদুরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিযোগ,হাটের মধ্যে বৃষ্টির পানি জমে থাকা ও গোবর আর মূত্রের গন্ধের মধ্যে দাঁড়িয়ে টিকা নিতে হয়েছে আমাদের।স্কুল থেকে আসতে বলেছে বলেই আমাদের বাধ্য হয়ে এরকম পরিবেশে ভ্যাকসিন নিতে হয়।

যাদুরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন জানান, আমাদের এ এলাকা অনেক অনুন্নত।কোথাও এসি রুম নাই।ওই দোকানে এসি সংযোগ থাকায় কর্তৃপক্ষের সাথে কথা বলে ওই দোকানে বুথ নেয়া হয়েছে।

রৌমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম জানান, যাদুরচরের ওই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীদের রৌমারী শহরে আসতে বেশ দূরত্ব অতিক্রম করতে হয়। এজন্য স্কুল কর্তৃপক্ষের অনুরোধে কর্তিমারী বাজারে বুথ করা স্থাপন করা হয়েছে। ওই দর্জির দোকানে এসি সুবিধা থাকায় সেখানে বুথ করা হয় বলেও জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, আমি আসলে ওই বুথটি দেখিনি।স্কুল কর্তৃপক্ষ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে ওই বাজারে বুথ দেয়া হয়েছে। তবে অস্বাস্থ্যকর পরিবেশে বুথ স্থাপন করে টিকা কার্যক্রমের ব্যাপারে পরবর্তীতে তিনি বিষয়টি খোঁজ নেবেন বলে আশ্বস্ত করেন।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’