বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর নির্দেশনায় সংসদের বিভিন্ন সংস্কার কার্যক্রম চলমান : স্পিকার

প্রধানমন্ত্রীর নির্দেশনায় সংসদের বিভিন্ন সংস্কার কার্যক্রম চলমান : স্পিকার

অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে জাতীয় সংসদের বিভিন্ন সংস্কার কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ৩ নং সংসদ সদস্য ভবনের সংস্কারোত্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় স্পিকার ভবনটির উদ্বোধন করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে জাতীয় সংসদের বিভিন্ন সংস্কার কাজ চলছে। তার ঐকান্তিক অভিপ্রায়ে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব, মেডিক্যাল সেন্টার, সংসদ সদস্য ভবন সংস্কার করা হয়েছে। সমগ্র দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে সংসদেও উন্নয়ন কর্মকাণ্ড চলছে।

স্পিকার বলেন, জাতীয় সংসদের চিফ হুইপ ও তার দল সার্বক্ষণিক তত্ত্বাবধানের মাধ্যমে সংসদ সদস্য ভবনের সংস্কার কাজ সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে গেছেন। সবাই পরিচ্ছন্ন ও সুন্দরভাবে এখানে বসবাস করতে পারবেন। অবশিষ্ট ভবনগুলোও পর্যায়ক্রমে সংস্কার করা হবে। সংস্কার করা ভবনগুলো রক্ষণাবেক্ষণের ব্যাপারে সংসদ সদস্যদের সার্বিক সহযোগিতা কামনা করেন স্পিকার।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও হুইপ ইকবালুর রহিম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, সৈয়দা রুবিনা আক্তার মিরা এমপি, নাহিদ ইজাহার খান এমপি, সাইফুজ্জামান এমপি, মোস্তাফিজুর রহমান এমপি, নার্গিস রহমান এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে