শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসজিতে মেসির সতীর্থ হচ্ছেন রোনাল্ডো!

পিএসজিতে মেসির সতীর্থ হচ্ছেন রোনাল্ডো!

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও সরগরম ফুটবল দুনিয়া। এবার গুঞ্জন উঠেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একসঙ্গে জুটিবদ্ধ হচ্ছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে, ফরাসী জায়ান্ট প্যারিস সেইন্ট-জার্মেইনে (পিএসজি) এ দুই তারকা সতীর্থ হয়ে খেলতে পারেন। অর্থাৎ বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোনাল্ডোর প্যারিসে আসার গুঞ্জন রটেছে। আর আগেই অর্থাৎ গত বছর বার্সিলোনা থেকে প্যারিসে এসেছেন মেসি।

গত বছর ফরাসী তারকা কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়া নিয়ে অনেক নাটকীয়তা হয়েছে। দফায় দফায় তরুণ এই ফরোয়ার্ড প্যারিস ছাড়ার চেষ্টা করেন। বিশেষ করে মেসি বার্সা থেকে পিএসজিতে আসার পর এমবাপে কিছুতেই প্যারিসে থাকতে চাননি। ২০১৮ সালের বিশ্বকাপজয়ী এই যুবা মনেপ্রাণে চেয়েছিলেন স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে যেতে। কিন্তু পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ না হওয়ায় তিনি মাদ্রিদে যেতে পারেননি। কিন্তু এবার হয়তো মনের আশা পূরণ হবে এমবাপের। কেননা চলতি মৌসুমেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে তার। ফরাসী তারকা নাকি কিছুতেই চাননা চুক্তি নবায়ন করতে। তার মানে এমবাপের নতুন ঠিকানা হতে যাচ্ছে স্বপ্নের রিয়াল মাদ্রিদই!

আর এমনটা হলেই মেসি ও রোনাল্ডোর জুটি হওয়ার সম্ভাবনা জোরালো হবে বলে জানিয়েছে সংবাদমাদ্যম। বলা হচ্ছে, এমবাপেকে ধরে রাখতে না পারলে সেই জায়গাটা রোনাল্ডোকে এনে পূরণ করতে চায় পিএসজি। ক্লাবটির কাতারি মালিক নাসের আল খালেইফিও নাকি চান দুই মহাতারকাকে একসূত্রে গাঁথতে। গত বছর অনেক নাটকীয়তার পর রোনাল্ডোও ফিরে এসেছেন ‘ঘরে’। অর্থাৎ ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস ছেড়ে সি আর সেভেন নাম লিখিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এই ক্লাবে খেলেই বিশ্বতারকা হওয়ার শুরু তাঁর। কিন্তু ইদানীং প্রাণের ক্লাবে সময়টা ভাল যাচ্ছে না সি আর সেভেনের। দলটির কোচ রালফ রাংনিকের সঙ্গে পর্তুগাল অধিনায়কের বিরোধ এখন প্রকাশ্যে চলে এসেছে। ম্যানইউর সবশেষ ম্যাচে রোনাল্ডোকে মাঠেই নামাননি ভারপ্রাপ্ত এই কোচ।

অনেকেই বলছেন রোনাল্ডো যদি ওল্ডট্রাফোর্ড ছেড়ে দেন, তবে তার সম্ভাব্য গন্তব্য হবে পিএসজিই। ফরাসী লীগে এর আগে খেলেননি পাঁচবারের ফিফা সেরা তারকা। আর সি আর সেভেন সববসময় নতুন নতুন চ্যালেঞ্জ নিতে ভালবাসেন। ইতোমধ্যে তিনি খেলেছেন পর্তুগীজ প্রিমিয়ার লীগ, ইংলিশ প্রিমিয়ার লীগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি এ। বড় লীগের মধ্যে এখন শুধু ফরাসী লীগ ওয়ানেই খেলা বাকি। যে কারণে অনেকে বলছেন, এবার হয়ত রোনাল্ডো পিএসজিতে নতুন চ্যালেঞ্জ নিতে চলেছেন।

এদিকে মেসিকে ‘ভদ্রবশী প্রতারক’ হিসেবে অভিহিত করছেন রিয়াল মাদ্রিদের সাবেক গোলরক্ষক জার্জি দুদেক। মেসিকে বরাবরই শান্ত, ভদ্র এবং ঠান্ডা মেজাজের ফুটবলার হিসেবে চেনেন সবাই। তাহলে কেন দুদেক এমন মন্তব্য করলেন? তার দাবি, যে মেসিকে এত ভদ্র দেখা যায় সে আসলে ভেতরে ভেতরে একদম অন্যরকম। যা কিনা মানুষ বিশ্বাসও করতে পারবে না। আত্মজীবনীতে এল ক্লাসিকোর স্মৃতি স্মরণ করতে গিয়ে মেসিকে রীতিমতো ধুয়ে দিয়েছেন দুদেক। ২০০৮-২০১২ সাল পর্যন্ত বার্সিলোনার কোচ ছিলেন পেপ গার্ডিওলা। মেসি-গার্ডিওলার যে জুটিকে মনে রেখেছে ফুটবল বিশ্ব। কিন্তু দুদেক মনে রেখেছেন নেতিবাচক কারণে। এ প্রসঙ্গে তিনি বলেন, মেসি ছিল প্রতারক এবং যন্ত্রণাদায়ক। বার্সিলোনা এবং পেপ গার্ডিওলাও তাই। তারা খোঁচানোর জন্য প্রস্তুতই থাকত এবং সেটা করত নিখুঁতভাবে। তারা আপনাকে উত্তেজিত করবে এবং সেটা খুবই দক্ষতার সঙ্গে। তারা জোশে মরিনহো (রিয়ালের তখনকার কোচ) এবং তার দলকে ভীষণ কষ্ট দিত। দুদেক আরও লিখেছেন, আমি মেসিকে অনেক অসভ্য জিনিস বলতে শুনেছি। পেপে ও রামোসকে সে এমন কিছু বলত, আপনি মেসির মতো চুপচাপ থাকা একজন এসব বলতে পারে সেটা বিশ্বাসও করবেন না। মজার বিষয় হচ্ছে, সেই মেসি ও রামোস এখন পিএসজিতে সতীর্থ।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম