শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এ্যাথলেটিক্স সভাপতি আলী কবীর আর নেই

এ্যাথলেটিক্স সভাপতি আলী কবীর আর নেই
  • বিওএ, বিসিবি ও বাফুফেসহ বিভিন্ন সংগঠনের শোক

স্পোর্টস রিপোর্টার ॥ অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন। দিন দিন অসুস্থতার মাত্রা বাড়ছিল। তারপরও সবার ক্ষীণ আশা ছিল, এ যাত্রা হয়তো সুস্থ হয়ে আবারও কর্মস্থলে ফিরতে পারবেন তিনি। কিন্তু সবার সেই আশাকে নিরাশায় পরিণত করে চলে গেলেন এ এস এম আলী কবীর (৭০)। বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট এই ক্রীড়া সংগঠক সোমবার রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন। জনপ্রশাসন ও যোগাযোগ মন্ত্রণালয়ের সাবেক সচিব ও জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান আলী কবির মাসখানেক ধরে মস্তিষ্কে রক্তক্ষরণের পাশাপাশি আরও নানাবিধ রোগে আক্রান্ত ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এ্যাসেসিয়েশন, ক্রীড়াঙ্গনের আরও অনেক প্রতিষ্ঠান। শোকবার্তায় মরহুমের বিদেহী রুহের মাগফিরাত কামনা করা হয় এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

দেশের ক্রীড়াঙ্গনের শীর্ষ প্রতিষ্ঠান জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ছিলেন কবীর। সচিব থাকা অবস্থায় বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নেও বিশেষ ভূমিকা রেখেছিলেন তিনি। এ্যাথলেটিকক্স ফেডারেশনের সভাপতি দায়িত্ব পালন করেছেন এক দশকেরও বেশি সময়। জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছিলেন ২০১৬ সালে।

ময়মনসিংহে জন্ম নেয়া কবীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে স্নাতক সম্পন্ন করেছিলেন। তার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার নামাজে জানাজা চার বার অনুষ্ঠিত হয় মঙ্গলবার, রমনার ইস্কাটন গার্ডেনের সচিব কোয়ার্টার, গুলিস্তানের মওলানা ভাসানী হকি স্টেডিয়াম, সচিবালয় মসজিদ প্রাঙ্গন এবং ধানম-ি ৭নং রোডের বাইতুল আমান জামে মসজিদ। জানাজা শেষে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে