বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসান আরিফের শারীরিক অবস্থার অবনতি

হাসান আরিফের শারীরিক অবস্থার অবনতি

স্টাফ রিপোর্টার ॥ দেশের সাংস্কৃতিক আন্দোলনের সামনের সারির অন্যতম এক সংগঠক হাসান আরিফ। বরেণ্য এই আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত এক মাস ধরে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এই আবৃত্তিশিল্পীর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শনিবার সকালে তার হার্ট এ্যাটাক হয়।

এ বিষয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ জনকণ্ঠকে বলেন, হাসান আরিফের শারীরিক অবস্থার আরও অবনতি ঘটেছে। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শনিবার সকালে তার হার্ট এ্যাটাক হয়েছে। হার্ট এ্যাটাকের পর পালস পাওয়া যাচ্ছে। কিন্তু অবস্থা ভাল না। সব মিলিয়ে পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ অবস্থায় আমরা হাসান আরিফের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করছি।

বর্তমানে হাসপাতালের ভেন্টিলেশন সাপোর্টে (লাইফ সাপোর্ট) রয়েছেন হাসান আরিফ। গত ২ ডিসেম্বর করোনা রেজাল্ট পজিটিভ আসার পরদিন হাসান আরিফকে হাসপাতালের ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থার অবনতি ঘটায় তাকে আইসিইউতে নেয়া হয়।

হাসান আরিফ প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনে দীর্ঘ সময় থেকে নেতৃত্ব দিয়ে আসছেন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও ঘাতক-দালালদের বিচারের আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি দীর্ঘ সময় বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন। দেশের আবৃত্তিশিল্পে অনন্য ভূমিকা রাখার জন্য ২০২০ তাকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি পদকে ভূষিত করা হয়।

শীর্ষ সংবাদ:
দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট