শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইভী-তৈমুরের বাগ্যুদ্ধ

আইভী-তৈমুরের বাগ্যুদ্ধ

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার ও উত্তাপ বাড়ছেই। মেয়র পদে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভী ও তৈমুর আলম খন্দকার গণমাধ্যমে পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে বাগযুদ্ধে লিপ্ত হচ্ছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী সিটি কর্পোরেশনের ১০ নম্বর ওয়ার্ডে বৃহস্পতিবার সকাল থেকে গণসংযোগ ও পথসভা করেন। এ সময় তিনি বলেন, জনগণ আমাকেই ভোট দেবে। আগামী ১৬ জানুয়ারি আমিই বিজয়ী হব ইনশাআল্লাহ। অপরদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ৭ নম্বর ওয়ার্ডে প্রচার চালিয়েছেন। এ সময় তিনি বলেন, আগামী নির্বাচনে দলমত নির্বিশেষে ভোটাররা আমাকেই হাতি প্রতীকে ভোট দেবে। নির্বাচনের আর মাত্র ৯ দিন বাকি। প্রার্থীদের পক্ষে, পিতা-মাতা, স্বামী-স্ত্রী, সন্তান, ভাই-বোনসহ সমর্থকরা নানাভাবে প্রচার চালাচ্ছেন। প্রচারে সারাক্ষণ ব্যস্ত প্রার্থীরাও। প্রার্থীদের ঘুম নেই, আহার নেই। তবুও ছুটছেন ভোটের মাঠে। ভোটের মাঠ কাঁপাতে প্রতিদিন হেভিওয়েট দুই মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার সকাল থেকেই ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রতিদিনই নির্বাচনী মাঠে নৌকা ও হাতি প্রতীকের তুমুল লড়াই চলছে। মেয়র পদে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভী ও তৈমুর আলম খন্দকার গণমাধ্যমে পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে বাগযুদ্ধে লিপ্ত হচ্ছেন। প্রচারণায় পিছিয়ে নেই সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরাও। কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী এলাকা স্বল্প পরিসর হওয়ায় একাধিকবার ভোটারদের দ্বারে দ্বারে যাওয়ার সুযোগ পাচ্ছেন। কিন্তু মেয়র প্রার্থীদের বিশাল এলাকা হওয়ায় এক জায়গায় একাধিকবার যাওয়ার সুযোগ কম। তাই মেয়র প্রার্থীদের পক্ষে নেতাকর্মী ও সমর্থকরা ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীরাও প্রচারণা চালাচ্ছেন। তবে প্রতিদিনই প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী কে কি বলছেন তার ওপর তীক্ষè নজর রাখছেন সাধারণ ভোটাররা। কাকে ভোট দেবেন তা নিয়ে তারা চিন্তাভাবনা করছেন। এদিকে নির্বাচনী মাঠে আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে কিনা ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২৭টি ওয়ার্ডে ৯টি টিম মাঠে কাজ করছে। প্রতিদিনই নির্বাচনী আইন ভঙ্গ করায় প্রার্থী ও প্রার্থীর সমর্থকদের জরিমানার আওতায় আনছেন।

আইভীকে বিজয়ী করতে যুবলীগের কমিটি গঠন ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে বিজয়ী করতে ২৭টি ওয়ার্ডে যুবলীগের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির ১১ জন করে সদস্য প্রত্যেকটি ওয়ার্ডে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতাদের সঙ্গে সমন্বয় করে কাজ করবে। কমিটির সদস্যদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন নির্বাচন পরিচালনার সমন্বয় কমিটি। এই সিটি নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ শহর যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে সিটি নির্বাচন পরিচালনা কমিটির দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল থেকে শুরু করে রাত পর্যন্ত শহরের বাধন কমিউনিটি সেন্টারে চলে অনুষ্ঠিত সভাটি।

কাউন্সিলর প্রার্থীদের দিন-রাত প্রচার ॥ ২৭টি ওয়ার্ডের ১৮২ জনসাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা দিন-রাত প্রচার চালাচ্ছেন। কাউন্সিলর প্রার্থীদের প্রচারে ভোটের মাঠ সরগম। ছড়িয়েছে বেশ উত্তাপ। এক এক প্রার্থীদের পক্ষে দলে দলে তার পিতা-মাতা, স্বামী-স্ত্রী, সন্তান, ভাই-বোনসহ সমর্থকরাও প্রচার চালাচ্ছেন। কেউ কেউ হ্যান্ডমাইক ব্যবহার করে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন। অনেক প্রার্থীর পক্ষে ভোটারদের কাছে ভোটার স্লিপ পৌঁছে দিচ্ছেন। ভোটারদের হাতে হাতে পৌঁছে দিচ্ছেন প্রার্থী বায়োডাটাসহ লিফলেট।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে