শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মুশফিক ভাই সবচেয়ে ইমোশনাল মানুষ’

‘মুশফিক ভাই সবচেয়ে ইমোশনাল মানুষ’

অনলাইন ডেস্ক ॥ বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করার পর যে চিৎকার দিলেন মুশফিকুর রহিম, সেটাই বলে দিল অনেক কিছু। তার শরীরি ভাষায় যেটা ফুটে উঠছিল, ম্যাচ শেষে সেটাই বললেন মুমিনুল হক। তার দেখা সবচেয়ে আবেগপ্রবণ মানুষ মুশফিক।

সেই ২০০৭ সালে প্রথম নিউ জিল্যান্ড সফর করেন মুশফিক। এরপর অনেকবার এলেও দলকে বের করতে পারেননি ব্যর্থতার বৃত্ত থেকে। এবার সাকিব আল হাসান, তামিম ইকবালরা না থাকায় তার কাঁধে ছিল বাড়তি দায়িত্ব। বিশেষ করে সিনিয়রদের অনুপস্থিতিতে অধিনায়ক মুমিনুলের পাশে দাঁড়ানোর কাজটা তিনি করেছেন দারুণভাবে।

বড় রান হয়তো করতে পারেননি, তবে প্রথম ইনিংসে তার ৫৪ বলে খেলা ১২ রানের গুরুত্ব কম নয়। মুমিনুলের সঙ্গে ১৮.২ ওভারে গড়েন ১৯ রানের জুটি। একশর বেশি বল স্থায়ী জুটিতে যা বাংলাদেশের মন্থরতম। স্বাগতিক বোলারদের ক্লান্ত করতে এই জুটির ছিল অবদান।

সংবাদ সম্মেলনে মুমিনুল জানালেন, দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে সব কিছুর সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে ছিলেন মুশফিক। মুশফিক ভাই ছিলেন সবচেয়ে অভিজ্ঞ। ম্যাচে উনি অনেক সম্পৃক্ত ছিলেন। ব্যক্তিগতভাবে উনি আমার সঙ্গে অনেক কথা বলেছেন। আমার কাছে মনে হয়, উনি সবচেয়ে ইমোশোনাল মানুষ। উনার অনেক ইমোশন ছিল। তরুণ অধিনায়ক হিসেবে আমাকে উনি অনেক সহায়তা করেছেন। মুশফিক ভাই সবচেয়ে সিনিয়র, উনি কথা বললে সেটা সবার মাঝে অন্যভাবে কাজ করে।

“মুশফিক ভাই দলের সবাইকে অনুপ্রাণিত করার অনেক চেষ্টা করেছেন। আমার নিজেরও সবশেষ সিরিজটা ভালো যায়নি। তো এই সিরিজ শুরুর আগে তিনি আমার সঙ্গে অনেক কথা-বার্তা বলেছিলেন। তামিম ভাইও ফোন দিয়ে অনেক সহায়তা করেছিলেন। সাকিব ভাইও ফোন দিয়েছিলেন।”

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়