সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মুশফিক ভাই সবচেয়ে ইমোশনাল মানুষ’

‘মুশফিক ভাই সবচেয়ে ইমোশনাল মানুষ’

অনলাইন ডেস্ক ॥ বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করার পর যে চিৎকার দিলেন মুশফিকুর রহিম, সেটাই বলে দিল অনেক কিছু। তার শরীরি ভাষায় যেটা ফুটে উঠছিল, ম্যাচ শেষে সেটাই বললেন মুমিনুল হক। তার দেখা সবচেয়ে আবেগপ্রবণ মানুষ মুশফিক।

সেই ২০০৭ সালে প্রথম নিউ জিল্যান্ড সফর করেন মুশফিক। এরপর অনেকবার এলেও দলকে বের করতে পারেননি ব্যর্থতার বৃত্ত থেকে। এবার সাকিব আল হাসান, তামিম ইকবালরা না থাকায় তার কাঁধে ছিল বাড়তি দায়িত্ব। বিশেষ করে সিনিয়রদের অনুপস্থিতিতে অধিনায়ক মুমিনুলের পাশে দাঁড়ানোর কাজটা তিনি করেছেন দারুণভাবে।

বড় রান হয়তো করতে পারেননি, তবে প্রথম ইনিংসে তার ৫৪ বলে খেলা ১২ রানের গুরুত্ব কম নয়। মুমিনুলের সঙ্গে ১৮.২ ওভারে গড়েন ১৯ রানের জুটি। একশর বেশি বল স্থায়ী জুটিতে যা বাংলাদেশের মন্থরতম। স্বাগতিক বোলারদের ক্লান্ত করতে এই জুটির ছিল অবদান।

সংবাদ সম্মেলনে মুমিনুল জানালেন, দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে সব কিছুর সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে ছিলেন মুশফিক। মুশফিক ভাই ছিলেন সবচেয়ে অভিজ্ঞ। ম্যাচে উনি অনেক সম্পৃক্ত ছিলেন। ব্যক্তিগতভাবে উনি আমার সঙ্গে অনেক কথা বলেছেন। আমার কাছে মনে হয়, উনি সবচেয়ে ইমোশোনাল মানুষ। উনার অনেক ইমোশন ছিল। তরুণ অধিনায়ক হিসেবে আমাকে উনি অনেক সহায়তা করেছেন। মুশফিক ভাই সবচেয়ে সিনিয়র, উনি কথা বললে সেটা সবার মাঝে অন্যভাবে কাজ করে।

“মুশফিক ভাই দলের সবাইকে অনুপ্রাণিত করার অনেক চেষ্টা করেছেন। আমার নিজেরও সবশেষ সিরিজটা ভালো যায়নি। তো এই সিরিজ শুরুর আগে তিনি আমার সঙ্গে অনেক কথা-বার্তা বলেছিলেন। তামিম ভাইও ফোন দিয়ে অনেক সহায়তা করেছিলেন। সাকিব ভাইও ফোন দিয়েছিলেন।”

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন