মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁপাইনবাবগঞ্জে বৈদ্যুতিক তার নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জে বৈদ্যুতিক তার নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মৃত্যু

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভারত-বাংলাদেশের নবনির্মিত বিদ্যুত সংযোগের বৈদ্যুতিক তার নিয়ে খেলা করার সময় দুই শিশু নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকালে নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কালইর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিশুরা হলো- কালইর গ্রামের মাসুদ রানার ছেলে সজিব (১৩), একই এলাকার মিঠু আলীর মেয়ে লামিয়া আক্তার (৯)।

স্থানীয় বাসিন্দা, প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে সজিব ও লামিয়া বাড়ি থেকে মাঠের দিকে ছাগল চড়াতে যায়। সেখানে মাটিতে পড়ে থাকা বৈদ্যুতিক তার নিয়ে তারা খেলা করছিল। এ সময়ে বৈদ্যুতিক কাজে নিয়োজিত শ্রমিকরা তারটি টান দিলে তারা ওই তারে ঝুলে যায় এবং তার টানানোর টাওয়ারের উপর উঠে যায়।

স্থানীয় বাসিন্দা আলমগীর কবির জানান, তারের চাপে ঘটনাস্থলেই সজিবের মৃত্যু হয়। গুরুতর আহত হয় লামিয়া। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে লামিয়ার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী রাকিব হাসান বলেন, ঘটনার পর স্থানীয়রা আহত লামিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ভারত থেকে বাংলাদেশে বিদ্যুত নিয়ে আসার জন্য এই সংযোগ লাইনের কাজ চলছে গতবছর থেকে। কিন্তু কোন ধরনের নিরাপত্তা ব্যবস্থা না করে কাজ করার কারনেই এই দুর্ঘটনা ঘটেছে।

নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা জানান, দুর্ঘটনার খবর শুনেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী