বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁপাইনবাবগঞ্জে বৈদ্যুতিক তার নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জে বৈদ্যুতিক তার নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মৃত্যু

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভারত-বাংলাদেশের নবনির্মিত বিদ্যুত সংযোগের বৈদ্যুতিক তার নিয়ে খেলা করার সময় দুই শিশু নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকালে নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কালইর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিশুরা হলো- কালইর গ্রামের মাসুদ রানার ছেলে সজিব (১৩), একই এলাকার মিঠু আলীর মেয়ে লামিয়া আক্তার (৯)।

স্থানীয় বাসিন্দা, প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে সজিব ও লামিয়া বাড়ি থেকে মাঠের দিকে ছাগল চড়াতে যায়। সেখানে মাটিতে পড়ে থাকা বৈদ্যুতিক তার নিয়ে তারা খেলা করছিল। এ সময়ে বৈদ্যুতিক কাজে নিয়োজিত শ্রমিকরা তারটি টান দিলে তারা ওই তারে ঝুলে যায় এবং তার টানানোর টাওয়ারের উপর উঠে যায়।

স্থানীয় বাসিন্দা আলমগীর কবির জানান, তারের চাপে ঘটনাস্থলেই সজিবের মৃত্যু হয়। গুরুতর আহত হয় লামিয়া। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে লামিয়ার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী রাকিব হাসান বলেন, ঘটনার পর স্থানীয়রা আহত লামিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ভারত থেকে বাংলাদেশে বিদ্যুত নিয়ে আসার জন্য এই সংযোগ লাইনের কাজ চলছে গতবছর থেকে। কিন্তু কোন ধরনের নিরাপত্তা ব্যবস্থা না করে কাজ করার কারনেই এই দুর্ঘটনা ঘটেছে।

নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা জানান, দুর্ঘটনার খবর শুনেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার