মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে

আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে
  • ছাত্রদলের সমাবেশে ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজপথে আন্দোলনের মাধ্যমেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিশ্চিত করতে হবে। আপনারা সবাই ঐক্যবদ্ধ থেকে আন্দোলনে শরিক হোন, তাহলেই আমরা খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হব এবং তাঁকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পারব। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ছাত্রদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

সরকারকে উদ্দেশ করে ফখরুল বলেন, কেন খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছেন না? কেন তাঁকে বাঁচার সুযোগ দিচ্ছেন না? তিনি তো উড়ে এসে জুড়ে বসেননি, তিনি দেশের জন্য অনেক ত্যাগ স্বীকার করা নেত্রী। তিনি দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। তাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন, বিদেশে চিকিৎসা করতে দিন, অন্যথায় আপনাদের পতনের আন্দোলন ত্বরান্বিত হবে। এ আন্দোলন দাবানলের মতো ছড়িয়ে যাবে, কেউ ঠেকাতে পারবে না।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া দেশের গণতন্ত্রের প্রতীক। তিনি না থাকলে দেশে গণতন্ত্র থাকবে না। এছাড়া খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগও থাকবে না। আর তিনি বেঁচে আছেন বলেই সীমান্তে শত্রুরা এখনও ভয় পায়। খালেদা জিয়াকে রাজনীতিতে ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, দেশে যদি গণতন্ত্র চালু রাখতে চাই, সুশাসন চালু রাখতে চাই, আমাদের সকল অধিকার বহাল রাখতে চাই তাহলে আমাদের খালেদা জিয়াকে আবার রাজনীতিতে ফিরিয়ে আনতে হবে।

খালেদা জিয়াকে সরকার পথের কাঁটা মনে করে মন্তব্য করে ফখরুল বলেন, গুরুতর অসুস্থ হওয়ার পরও তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হয় না। তাঁকে যদি বন্দী করে রাখা যায়, তাঁকে যদি অসুস্থাবস্থায় চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না যায়, তিনি যদি জীবন থেকে চলে যান তাহলে আপনাদের পথের কাঁটা দূর হবে! আমি সরকারকে বলতে চাই, তা হবে না।

ফখরুল বলেন, আমাদের ছাত্ররা অনেক ত্যাগ স্বীকার করেছে। কারাগারে এখনও আমাদের ছাত্র নেতারা নির্যাতন ভোগ করছেন। এদেশকে মুক্ত করতে হলে, অন্যায়ের প্রতিবাদ করতে হলে আজকে ছাত্র ও যুবকদের জেগে উঠতে হবে। দেশের সকল বিজয় অর্জন হয়েছে ছাত্রদের নেতৃত্বে। তাই ছাত্রদের ঐক্যবদ্ধ করার জন্য ছাত্র দলকে জেগে উঠতে হবে, নেতৃত্ব দিতে হবে।

জাতীয় প্রেসক্লাবের সামনে রাজপথ দখল করে ছাত্রদল সমাবেশ করায় ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এর ফলে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এ কারণে কর্মব্যস্ত অনেক মানুষ চরম ভোগান্তির শিকার হন। যানবাহন থেকে নেমে হেঁটে তারা নিজ নিজ গন্তব্যে যান।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন