বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে ক্রেতা সেজে বন্য হরিণ উদ্ধার

কক্সবাজারে ক্রেতা সেজে বন্য হরিণ উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ হরিণ শিকারীদের কাছ থেকে ক্রেতা সেজে মায়া প্রজাতির মা হরিণ ও একটি শাবক উদ্ধার করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ।

শুক্রবার বাঘখালী রেঞ্জ এর বাঘখালী বিটের উখিয়ারঘোনা নাপিতের ঘোনা গ্রামের রহমত উল্লাহর চেীধুরী খামার থেকে হরিণদু’টি উদ্ধার করা হয়। কয়েকদিন আগে এই হরিণদু’টি গভীর জঙ্গল থেকে জাল দিয়ে ধরা হয়। বনবিভাগের একটি টিম গোপণ সংবাদের ভিত্তিতে হরিণ দুইটি কোথায় আছে তা নিশ্চিত হয়ে রাতে অভিযান পরিচালনা করে। বাঘখালী বিট কর্মকর্তা রবিউল ইসলাম, সেভ দ্যা ন্যাচার বাংলাদেশ এর চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন ও রামু থানার সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন বাঘখালী রেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহান।

বঙ্গবন্ধু সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, শনিবার কক্সবাজার উত্তর বনবিভাগ দুটি হরিণ উদ্ধার করে বঙ্গবন্ধু সাফারী পার্কে হস্তান্তর করেছে। হরিণ দুটিকে স্বাস্থ্য পরীক্ষা করে আমরা চিকিৎসা দিয়ে যাচ্ছি। মা হরিণ ও শাবক সুস্থ আছে।

কক্সাবাজর উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার জানান, বন্যপ্রানী রক্ষা করা আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব্। এখানে কিছু অসাধু ব্যক্তি বন্যপ্রাণী ধরে দেশের বিভিন্ন জায়গায় পাচার করার চেষ্টা করছে। তাদের কঠোর হাতে দমন করা হবে।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা