শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেস্ট খেলতে মরিয়া সাকিবের কঠোর অনুশীলন

টেস্ট খেলতে মরিয়া সাকিবের কঠোর অনুশীলন

স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবার সকাল থেকেই অনুশীলনে ঘাম ঝরিয়েছেন সাকিব আল হাসান। টি২০ বিশ^কাপে শেষ দুই ম্যাচ খেলতে পারেননি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। তারপর থেকেই আর ক্রিকেটে দেখা যায়নি বাঁহাতি এই অলরাউন্ডারকে। মিস করেছেন সফরকারী পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি২০ সিরিজ ও চট্টগ্রাম টেস্ট। কিন্তু মিরপুরে শনিবার থেকে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার জন্য মরিয়া সাকিব। সেটি তার অনুশীলনের ধরন দেখেই স্পষ্ট হয়ে গেছে।

বৃহস্পতিবার বেলা ১২টায় করোনা পরীক্ষার নমুনা দেন তিনি। তাই এককভাবেই অনুশীলন চালিয়ে যান। দুপুরে ফল নেগেটিভ আসার পর দলের সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করে দলগত অনুশীলনও করেন। অনুশীলন শেষ করে দল চলে যাওয়ার পরও মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে থেকেছেন তিনি এবং বিকেলে পুরো মাঠ চক্কর দিয়েছেন জগিং করে। আর এসব থেকেই পরিষ্কার তিনি আবার মাঠে ফিরতে মুখিয়ে আছেন। ডানহাতি পেসার তাসকিন আহমেদও পূর্ণ অনুশীলন করেছেন।

গ্রেড-১ হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে সাকিব টি২০ বিশ^কাপের দুই ম্যাচ না খেলেই যুক্তরাষ্ট্র পাড়ি জমান এবং ২১ দিন পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন। এরপর আর ফিটনেস সমস্যায় খেলা হয়নি পাকদের বিপক্ষে ৩ ম্যাচের টি২০ সিরিজ ও প্রথম টেস্ট। গত কয়েকদিন নিজের গড়া মাস্কো ক্রিকেট একাডেমিতে স্থানীয় কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের তত্ত্বাবধানে নিজের একাডেমিতে অনুশীলন শুরু করেন সাকিব। সেখানে কয়েকদিন ব্যাটিং-বোলিং করেন তিনি। বিসিবির মেডিক্যাল টিম বুধবার তাকে দেখে সন্তুষ্টি জানায় এবং ফিটনেস টেস্টেও সন্তোষজনক দেখা গেছে সাকিবের অবস্থা।

বৃহস্পতিবারও এককভাবে বেলা ১১টায় শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে কয়েকজন নেট বোলার নিয়ে ঘণ্টাখানেক ব্যাটিং অনুশীলন শুরু করেন তিনি। সকালে দেয়া করোনা টেস্টের ফল না পাওয়াতেই একাকী অনুশীলন করতে হয়েছে তাকে। দুপুরেই ফল পান এবং নেগেটিভ হওয়ায় দলের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের অনুমতি পান এবং দলের সঙ্গেও অনুশীলন করেন তিনি। এ বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী বলেন, ‘যেহেতু সাকিবের করোনা পরীক্ষার ফল তখনও আসেনি, এই কারণে সে দলের সঙ্গে যোগ দিতে পারেনি। ঢাকা টেস্টের দলে থাকায় তাকে তো অনুশীলন করতেই হবে। যে কারণে শুরুতে একক অনুশীলন করে সে।’ তবে এদিন বোলিং করেননি সাকিব। আজ আরও একদিন অনুশীলন আছে দলের।

তার পরের দিনই মিরপুর টেস্ট শুরু। আরেকদিনের অনুশীলনে সাকিব নিজেকে ঝালিয়ে নিতে পারবেন আরেকটু। এদিন ডানহাতি পেসার তাসকিন শেরেবাংলার কেন্দ্রীয় উইকেটে লম্বা সময় বোলিং অনুশীলন করেছেন। মঙ্গলবার আঙ্গুলের সেলাই খোলার পর একদিন বিশ্রামে ছিলেন তিনি। আরেকদিন অনুশীলন করার পর তার মিরপুর টেস্টে খেলার বিষয়ে চূড়ান্তভাবে জানা যাবে।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রাণ গেলো আরও ২১ জনের         বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         আইপি টিভির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা : জসীম উদ্দিন         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়নি কোনো রোগী         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাতে একাদশে ভর্তির ফল         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল