মঙ্গলবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে ফিরল বাংলাদেশ নারী ক্রিকেট দল

দেশে ফিরল বাংলাদেশ নারী ক্রিকেট দল

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ নারী দলের বিশ্বকাপ যাত্রা, ইতিহাসে প্রথমবারের মতো। এমন কীর্তির পর অবশেষে দেশে ফিরে এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বুধবার (১ ডিসেম্বর) সকালে ঢাকায় পা রাখে দলটি। সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে বাংলাদেশ নারী দলকে বহনকারী বিমানটি।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জন্য অনেক লম্বা হয়েছে নিগারদের স্বদেশযাত্রা। জিম্বাবুয়ে থেকে নামিবিয়ায় যেতে হয়েছে প্রথমে। এরপর ওমানের মাসকাট হয়ে প্রায় তিনদিনের লম্বা ভ্রমণের পর দেশে ফিরতে পেরেছে বাংলাদেশ দল।

দেশে ফিরেও নিগারদের নিস্তার নেই। আফ্রিকা থেকে ফেরত আসায় দেশের করোনা নীতিমালা অনুসারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হয়েছে দলের সবাইকে।

গেল নবেম্বরে বিশ্বকাপ বাছাইপর্ব ও জিম্বাবুয়ে সিরিজ খেলতে আফ্রিকান মুল্লুকে পা রাখে বাংলাদেশ দল। সেখানে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করে যাত্রা শুরু করে দলটি।

এরপর পাকিস্তান আর যুক্তরাষ্ট্রকে হারায় বাংলাদেশ। তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে হারে বৃষ্টি আইনে।

তবে, শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগেই করোনার কারণে খেলা যায় থমকে। তাতেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। আগামী বছর নিউজিল্যান্ডের অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। সেখানেই বাংলাদেশ খেলবে প্রথমবারের মতো।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল