মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুর সিটিতে আজ দায়িত্ব নিচ্ছেন ভারপ্রাপ্ত মেয়র কিরন

গাজীপুর সিটিতে আজ দায়িত্ব নিচ্ছেন ভারপ্রাপ্ত মেয়র কিরন

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী ॥ গাজীপুর সিটি কর্পোরেশনে সদ্য নিয়োগ পাওয়া ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন আজ আনুষ্ঠানিকভাবে নগর ভবনে মেয়রের দায়িত্ব গ্রহন করবেন। গত ২৫ নবেম্বর স্হানীয় সরকার মন্ত্রণালয় গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে তাঁর মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে ৩ সদস্য বিশিষ্ট প্যানেল মেয়র নিয়োগ দেন। একই সময় প্যানেল মেয়রের প্রথমজন আসাদুর রহমান কিরনকে ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দায়িত্বভার অর্পণ করা হয়।

আসাদুর রহমান কিরনের অনুপস্থিতিতে অন্য প্যানেল মেয়র আবদুল আলীম মোল্লা ও আয়েশা আক্তার দায়িত্ব পালন করবেন। এদিকে আজ সকাল ১১ টার দিকে তিনি নগর ভবনে এসে দায়িত্ব গ্রহণের পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। পরে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে। এ উপলক্ষে সব প্রস্তুতিও শেষ করেছে সিটি করপোরেশন।

এ প্রসঙ্গে জনকণ্ঠকে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন বলেন, এ মুহূর্তে সিটি করপোরেশনে শৃঙ্খলা ফেরানোই হবে তাঁর প্রথম কাজ। কাউন্সিলরদের সঙ্গে পরামর্শ করে নগর উন্নয়ন ও চলমান কাজের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। উন্নয়নকাজ যাতে চলমান থাকে সে বিষয়ে তিনি সব পদক্ষেপ গ্রহণকরবেন।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ এবং কাউন্সিলরদের সঙ্গে সভার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দায়িত্ব গ্রহণ এবং সভায় উপস্থিত থাকার জন্য সব কাউন্সিলরকে শুক্রবার রাতেই মোবাইল ফোনে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে শনিবার বন্ধের দিনেও অনেক কর্মকর্তাকে নগর ভবনে মেয়র বরন কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে। সাজসাজ রবে নয়া মেয়র আসাদুর রহমান কিরনকে বরনের জন্য পুরো সিটি কর্পোরেশনের কর্মকর্তারা কর্মচারীরা প্রস্তুত।

এদিকে গত দু'দিন ধরে মেয়র আসাদুর রহমান কিরনের টঙ্গী পাগাড়ের বাসভবনে আওয়ামীলীগের নেতা কর্মী ছাড়াও সর্বস্তরের মানুষজন নয়া ভারপ্রাপ্ত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানাতে বাসায় ভীড় করেন। রাতে নয়া ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন স্হানীয় এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের টঙ্গীর নোয়াগাঁওয়ের বাসভবনে এসে প্রতিমন্ত্রী রাসেলকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় অপর দুপ্যানেল মেয়র আবদুল আলীম মোল্লা ও আয়েশা আক্তার উপস্থিত ছিলেন। কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন মন্ডলও উপস্থিত ছিলেন শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান জুড়ে।

অপরদিকে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আজমত উল্লাহ খাঁনের টঙ্গী ভরানের বাসভবনে মিলিত হন গাজীপুর মহানগর আওয়ামীলীগ থেকে সদ্য বহিস্কৃত সাধারণ সম্পাদক সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল। এ সময় অপর প্যানেল মেয়র আয়েশা আক্তার উপস্থিত ছিলেন। মেয়র আসাদুর রহমান কিরনও ফুল নিয়ে সৌজন্যে সাক্ষাৎ করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খাঁনের সঙ্গে।

উল্লেখ করা যেতে পারে, বঙ্গবন্ধুকে নিয়ে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের নানা কথার একটি গোপন অডিও ফেসবুকে ভাইরাল হলে সে সূত্র ধরে জাহাঙ্গীর আলমকে আওয়ামীলীগের গাজীপুর মহানগর সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার ও সবশেষে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকেও সাময়িক বহিষ্কার করা হয় তাঁকে।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী