মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদালতে সৈকত ও রবিউলের স্বীকারোক্তি

  • পীরগঞ্জে হামলা

জনকণ্ঠ ডেস্ক ॥ রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু বাড়িঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার ‘বহিষ্কৃত’ ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডল ও সহযোগী রবিউল ইসলাম আদালতে স্বীকারোক্তি দিয়েছেন। রবিবার সন্ধ্যায় রংপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোঃ দেলোয়ার হোসেনের আদালতে তারা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দী দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয় বলে আদালতের সাধারণ নিবন্ধক (জিআরও) মোঃ শহিদুর রহমান জানান। খবর বিডিনিউজের।

শহিদুর রহমান বলেন, আসামি সৈকত মণ্ডলের বিরুদ্ধে র‌্যাবের করা ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনের মামলায় বিকেলে তাকে আদালতে তোলা হয়। ঘটনায় নিজের সম্পৃক্ততার দায় স্বীকার করে জবানবন্দী দিয়েছেন সৈকত। একই ঘটনায় অন্য আরেক মামলায় সৈকত মণ্ডলের সহযোগী রবিউল ইসলামও স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন বলে শহিদুর জানান।

আইসিটি মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুদীপ্ত শাহীন জানান, সৈকত মণ্ডল স্বেচ্ছায় ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে জবানবন্দী দিয়েছেন। এছাড়া তার সঙ্গে গ্রেফতার রবিউল ইসলামকে আদালতে তোলা হয়েছিল। তার বিরুদ্ধে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের মামলা হয়েছে। তিনিও স্বেচ্ছায় ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা আদালতকে জানিয়েছেন।

এর আগে সহিংসতার ওই ঘটনায় তিন দিনের রিমান্ডে থাকা ৩৭ আসামিকে আদালতে তোলা হয়। মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান নতুন করে রিমান্ড আবেদন না করায় শুনানি শেষে তাদেরও কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এ সময় আদালতে আসামিপক্ষের একাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। তারা জামিন আবেদন জানালে আদালত তা নাকচ করে দেয়।

কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্র ও ছাত্রলীগের ওই বিভাগের সহ-সভাপতি সৈকত মণ্ডলকে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে গত ১৮ অক্টোবর সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। গত শুক্রবার গাজীপুরের টঙ্গী থেকে সৈকত মন্ডল ও রবিউল ইসলামকে গ্রেফতার করে র‌্যাব।

কারমাইকেল কলেজ ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা ॥ পীরগঞ্জে হিন্দু বাড়িঘরে হামলায় সম্পৃক্ততার অভিযোগে কারমাইকেল কলেজ ছাত্রলীগের দুই নেতার অব্যাহতির পর এই কলেজ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে সংগঠনটির মহানগর শাখা। রবিবার সন্ধ্যায় রংপুর মহানগর ছাত্রলীগ সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর মহানগর শাখার এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, কারমাইকেল কলেজ শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।’

শীর্ষ সংবাদ:
নতুন ধরণ ওমিক্রন ॥ প্রতিরোধে আন্তমন্ত্রণালয় সভা         টুইটারের প্রধানের পদ ছাড়লেন ডরসি, নতুন পারাগ আগরাওয়াল         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ হেরেছে ৮ উইকেটে         রাজধানীর রামপুরা এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ         আজ শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত পরিবহন মালিকদের         সপ্তম ব্যালন ডি অর জিতলেন লিওনেল মেসি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা