শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফোডেনের জোড়া গোলে সিটির জয়

ফোডেনের জোড়া গোলে সিটির জয়

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স প্রিমিয়ার লিগেও বয়ে আনল ম্যানচেস্টার সিটি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে সহজেই হারাল পেপ গুয়ার্দিওলার দল।

প্রতিপক্ষের মাঠে শনিবারের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন ফিল ফোডেন, একটি করে ইলকাই গিনদোয়ান ও রিয়াদ মাহরেজ।

দাপুটে পারফরম্যান্সে প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সিটি। শেষ দিকে স্বাগতিক দল একটি শোধ করার পর আবার ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা।

বল দখলে দুই দল প্রায় সমানে-সমান থাকলেও আক্রমণে এগিয়ে ছিল সিটি। গোলের উদ্দেশে তাদের ২৩ শটের ১৩টি লক্ষ্যে ছিল। আর ব্রাইটনের ১০ শটের পাঁচটি ছিল লক্ষ্যে।

চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার ক্লাব ব্রুজকে ৫-১ গোলে হারানো সিটি শুরু থেকে চেপে ধরে ব্রাইটনকে। একাদশ মিনিটে গাব্রিয়েল জেসুসের প্রচেষ্টা দুর্দান্তভাবে গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার।

দুই মিনিট পরই মেলে সাফল্য। বের্নার্দো সিলভার ওভারহেড কিকে বল পেয়ে কাছ থেকে ফাঁকা জালে পাঠান জার্মান মিডফিল্ডার গিনদোয়ান।

২৮ থেকে তিন মিনিটের মধ্যে দুই গোল করেন ফোডেন। জ্যাক গ্রিলিশের দারুণ পাস থেকে প্রথম গোলটি করেন তিনি। আর জেসুসের শট গোলরক্ষক ফেরানোর পর বল জালে পাঠিয়ে বাড়ান ব্যবধান।

বিরতির আগে হ্যাটট্রিক প্রায় করেই ফেলছিলেন ফোডেন। ইংলিশ এই মিডফিল্ডারের প্রচেষ্টা ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধেও সিটি আধিপত্য করে, তবে আর গোলের দেখা মিলছিল না। ৮১তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান আলিস্তার। যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেন মাহরেজ।

৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার সিটি।

দিনের আরেক ম্যাচে নরিচ সিটিকে ৭-০ গোলে হারানো চেলসি ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে।

এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। সিটির সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন।

শীর্ষ সংবাদ:
শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা         মুন্সীগঞ্জের ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাইবোনের মৃত্যু পর এবার বাবার মৃত্যু         রায়পুরায় শিশু অপহরণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৪         মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে         ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কেরানীগঞ্জের দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ