শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে সরকারবিরোধী গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের ১২ কর্মী আটক

রাজশাহীতে সরকারবিরোধী গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের ১২ কর্মী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে সরকারবিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য মিলিত হওয়া গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আজ শনিবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালম সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার দিবাগত রাতে রাজশাহীর পবা থানার পালোপাড়া এলাকার মধ্যপাড়ার একটি বাড়িতে রাজশাহী মহানগরের পবা থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে তাদের আটক করে। তাদের কাছ থেকে জিহাদী বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য ফরম ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- এয়ারপোর্ট থানা এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে মনিরুল ইসলাম (৫০), মৃত আমির উদ্দিনের ছেলে কলিম উদ্দিন (৬৮), লোকমান আলীর ছেলে আব্দুল মতিন (২৫), আমসের আলীর ছেলে আব্দুল মতিন (২৫), মৃত বজলুর রহমানের ছেলে ফয়সাল আহমেদ (২০), মৃত মুনসুর রহমানের ছেলে আজাহার আলী (৩৫), মৃত আহামেদ আলীর ছেলে আবু বকর (৪২), আজিম উদ্দিনের ছেলে আব্দুর রব (৩০), মো. কালামের ছেলে উজ্জল হোসেন (৩৪), মৃত আলীমুদ্দিনের ছেলে আব্দুল হালিম (৩৫), মৃত সোবাহানের ছেলে মো. ওবেদ (৫০), মৃত আরমানের ছেলে আবুল হোসেন (৬১)।

মহানগর পুলিশ কমিশনার আবু কালম সিদ্দিক বলেন, পবা থানার পালোপাড়া এলাকার মধ্যপাড়ায় মৃত আমির উদ্দিনের ছেলে কলিম উদ্দিনের বাড়িতে নাশকতামূলক কর্মকা- ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কাজে গোপন বৈঠকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মিলিত হয়েছে। ওই সংবাদের ভিত্তিতে শুক্রবার পবা থানা পুলিশ ও মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম যৌথভাবে অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

তিনি আরও বলেন, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জামায়াত-শিবিরের সক্রিয় কর্মী বলে স্বীকার করেছে। মহামারির পর শিক্ষা প্রতিষ্ঠানে নাশকতামূলক কর্মকা-, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করাসহ সরকারবিরোধী অপপ্রচার ও নাশকতার উদ্দেশ্যে তারা বৈঠকে মিলিত হয়েছিলো বলেও পুলিশ জানায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার পর দুপুরেই তাদের আদালতে চালান দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী