সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ভোক্তা অধিকার আইনে ক্ষতিপূরণ পেলেন প্রতারিত গ্রাহক

ভোক্তা অধিকার আইনে ক্ষতিপূরণ পেলেন প্রতারিত গ্রাহক

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করে ৩৫ হাজার টাকা ক্ষতিপূরণ পেয়েছেন একজন প্রতারিত ডিজেল গ্রাহক।

আজ মঙ্গলবার দুপুরে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান তার কার্যালয়ে অভিযোগকারী সাদ্দাম হোসেনের হাতে ৩৫ হাজার টাকা তুলে দেন। এ সময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শাহ আলমও উপস্থিত ছিলেন।

শাহ আলম জানান, কেন্দুয়া উপজেলার স্বল্প মাইজহাটি গ্রামের সাদ্দাম হোসেন গত ২০ নবেম্বর ওই উপজেলার হিমালয় ফিলিং স্টেশন থেকে তার গাড়ির জন্য ডিজেল কিনেন। পরে ভেজাল মিশ্রিত ওই ডিজেল ব্যবহারের পর গাড়িটিতে সমস্যা দেখা দেয়। এ কারণে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করেন।

তদন্তে ভেজাল মিশ্রণের অভিযোগটি সত্য বলে প্রমাণিত হয় এবং অভিযুক্ত ফিলিং স্টেশনের মালিকপক্ষ তাদের দোষ স্বীকার করেন। পরে গ্রাহক সাদ্দাম হোসেনের সম্মতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিধিমোতাবেক প্রতিষ্ঠানটির কাছ থেকে ৩৫ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়।

শাহ আলম আরও জানান, পণ্য কিনে প্রতারিত হলে যে কোনো ভোক্তা ১৬১২১ নং হটলাইনে ফোন করে অথবা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে সরাসরি বা ইমেইলে অভিযোগ করে প্রতিকার পেতে পারেন।

শীর্ষ সংবাদ: