সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

পূজামণ্ডপে হামলা ॥ দুই কমিটি গঠন করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে পূজামণ্ডপে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে এবং সরেজমিন তদন্তে দুটি কমিটি গঠন করেছে বিএনপি। এসব কমিটিকে অতি দ্রুত ঘটনাস্থল সফর করে কেন্দ্রীয় কমিটির কাছে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। রবিবার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় যা সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, বিএনপির গঠিত দুই কমিটির মধ্যে একটি ক্ষতিগ্রস্তদের কাছে গিয়ে সহমর্মিতা প্রকাশ করবেন। এই কমিটির নেতৃত্ব দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আরেক কমিটি হচ্ছে তদন্ত বিষয়ক। বিভিন্ন জায়গায় যেসব হামলা ও ভাংচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে তার ফ্যাক্টস ফাইন্ডিং তুলে ধরবে। এর নেতৃত্বে রয়েছেন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এ দুটি কমিটি দুই-একদিনের মধ্যে কাজ শুরু করবে।

স্থায়ী কমিটির সভায় হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসবের সময় কুমিল্লায় কোরান শরিফ অবমাননা এবং পরবর্তীতে দুষ্কৃতকারীদের পূজামণ্ডপে হামলা, ভাংচুর এবং তার ধারাবাহিকতায় চাঁদপুর, নোয়াখালীর চৌমুহনী, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হামলা, পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ ও নিরীহ পথচারী শিশুসহ কয়েকজনের মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

শীর্ষ সংবাদ: