রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্দিরে হামলায় জড়িত কাউকে ছাড় নয় ॥ কাদের

মন্দিরে হামলায় জড়িত কাউকে ছাড় নয় ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা চালিয়েছে। গত ১২ বছরে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় কোন ধরনের সহিংসতা বা সমস্যা হয়নি। এবার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি এই অপকর্ম সৃষ্টি করেছে। যারা এই অপকর্মের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। শনিবার রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তাঁর রাজধানীর বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জিল্লুল হাকিম এমপি পুনরায় সভাপতি এবং পুনর্বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কাজী ইরাদত আলী। দ্বিতীয় অধিবেশনের সম্মেলনের সভাপতি আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি তাঁদের নাম ঘোষণা করেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের আরও বলেন, হিন্দুদের মন্দিরে যারা হামলা করেছে তারা মুক্তিযুদ্ধের শত্রু। এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশের উন্নয়ন যাদের সহ্য হয় না, তাদের গাত্রদাহ হওয়াই স্বাভাবিক। তিনি বলেন, ধর্মবিশ্বাসকে পুঁজি করে একটি মহল ধর্মের মূল চেতনাবিরোধী তৎপরতার মাধ্যমে বারবার সহিংসতার সুযোগ খুঁজছে। তাদের আর ছাড় দেয়া হবে না।

‘সরকার এসব তা-বে জড়িত’ বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) শাক দিয়ে মাছ ঢাকতে চায়। সরকার দেশে স্থিতিশীলতা চায়। সরকার কোন্ দুঃখে এসব করতে যাবে। তিনি বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির যে অপচেষ্টা হয়েছে বা হচ্ছে এবং এর পেছনে যারা মদদ দিচ্ছে, সঠিক ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অপরাধী ও নেপথ্যের কুশীলবদের বিচারের আওতায় আনা হবে।

দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি ॥ রাজবাড়ী থেকে আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, শনিবার রাজবাড়ী শহীদ খুশী রেলওয়ে ময়দানে অনুষ্ঠিত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মুহাম্মদ ফারুক খান নতুন কমিটির নাম ঘোষণা দেন। এতে জিল্লুল হাকিম এমপি এবং কাজী ইরাদত আলী পুনর্বার সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও দ্বিতীয় অধিবেশনে জেলা কমিটির নতুন চার সহসভাপতি ও একজন যুগ্ম সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। চারজন সহসভাপতি হচ্ছেন- কাজী কেরামত আলী এমপি, বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি, বীর মুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার ও মহম্মদ আলী চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন শেখ সোহেল রানা টিপু। দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। সম্মেলনে সভাপতি পদে চারজন এবং সাধারণ সম্পাাদক পদে ছয় প্রার্থী ছিলেন।

শীর্ষ সংবাদ:
লাঞ্চ বিরতির পর প্রথম বল মাঠে গড়ালো         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই