শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিনেগার শুঁকলে করোনা নিরাময়ের দাবি মিথ্যা

জনকণ্ঠ ডেস্ক ॥ কয়েকটি সামাজিক মাধ্যমে ভাইরাল এক পোস্টে দাবি করা হয়েছে, ভিনেগার শুঁকলে করোনার উপসর্গ থেকে মুক্তি পাওয়া সম্ভব। চলতি বছরের ২১ আগস্ট ফেসবুকে মালয় ভাষায় এমন একটি পোস্ট প্রকাশিত হয়। পোস্টটির অংশবিশেষ বাংলা অনুবাদ করলে অর্থ দাঁড়ায়, ‘বন্ধুদের বলতে চাই, করোনায় আক্রান্ত হলেই আগে হাসপাতালে যাবেন না। বরং সম্ভব হলে বাড়িতে বসে ঘরোয়া পথ্যে এটি সারানোর চেষ্টা করুন’।

তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, এ দাবি ডাহা মিথ্যা। কুয়ালালামপুরের প্রখ্যাত চিকিৎসক হেলমি হাজা মাইদিন বলেন, বরং এমন পথ্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অসুস্থতা আরও বাড়িয়ে দিতে পারে। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছে ২৩ কোটি ৯৫ লাখ ৯৯ হাজার ৫৪১ জন। মৃত্যু ৪৮ লাখ ৮৪ হাজার ২৬৫ জন। সুস্থ হয়েছে ২১ কোটি ৬৯ লাখ ৪৮ হাজার ৪৪০ জন। খবর ওয়েবসাইট ও ওয়াল্ডোমিটার্সের।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ