সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইগা, আজারেঙ্কা ও সিতলিনার জয়

ইগা, আজারেঙ্কা ও সিতলিনার জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান ওয়েলসের তৃতীয় রাউন্ডেই বিগ ম্যাচ দেখে টেনিসপ্রেমীরা। যেখানে ভিক্টোরিয়া আজারেঙ্কার মুখোমুখি হন পেত্রা কেভিতোভা। তবে টেনিসের হাইভোল্টেজ এই ম্যাচের শেষের হাসিটা হেসেছেন আজারেঙ্কাই। বেলারুশ সুন্দরী স্থানীয় সময় রবিবার রাতে ৭-৫ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন চেক প্রজাতন্ত্রের কেভিতোভাকে। জয়ের জন্য তাকে লড়াই করতে হয়েছে ১ ঘণ্টা ৪৯ মিনিট। পেত্রা কেভিতোভা-ভিক্টোরিয়া আজারেঙ্কার এটা ৯ম মুখোমুখি লড়াই। গত এক দশকের মধ্যে কেবল তৃতীয়। কেভিতোভাকে হারিয়ে এদিন চতুর্থ জয় তুলে নেন আজারেঙ্কা। হার্ডকোর্টে দ্বিতীয়। আর ২০১৫ সালে টরন্টো ওপেনের পর কেভিতোভার বিপক্ষে কারবারের এটাই প্রথম জয়।

চতুর্থ পর্বের ম্যাচে আজারেঙ্কার প্রতিপক্ষ আলিয়াকসান্দ্রা সাসনোভিচ। বেলারুশের ২৭ বছরের এই অভিজ্ঞ খেলোয়াড়ও ইন্ডিয়ান ওয়েলসে দুর্দান্ত খেলছেন। টানা তিন ম্যাচ জিতেই নিজের প্রমাণ দিয়েছেন। তার চেয়েও বড় কথা দ্বিতীয় পর্বের ম্যাচে তিনি হারিয়েছেন সময়ের সবচেয়ে আলোচিত তারকা এমা রাদুকানুকে। ইউএস ওপেনের চ্যাম্পিয়ন গ্রেট ব্রিটেনের এই তরুণীকে হারানোর পর সোমবার বিদায় করেছেন সাবেক শীর্ষ তারকা সিমোনা হ্যালেপকেও। সাসনোভিচ এদিন ৭-৫ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন রোমানিয়ান তারকাকে। তাই আজারেঙ্কার বিপক্ষে ম্যাচটা যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হবে তা অনুমিতই।

হ্যালেপ বিদায় নিলেও দারুণ জয়ে চতুর্থ পর্বের টিকেট নিশ্চিত করেছেন জেসিকা পেগুলা, এলিনা সিতলিনা, ইগা সুইয়াটেক এবং জেলেনা ওস্টাপেঙ্কোর মতো খেলোয়াড়রা। চমক অব্যাহত রেখেছেন কানাডিয়ান তরুণী লেইলা ফার্নান্দেজও। গত মাসেই ইউএস ওপেনের ফাইনাল খেলা ১৯ বছরের এই প্রতিভাবান তারকা খেলোয়াড় ইন্ডিয়ান ওয়েলসের তৃতীয় পর্বে হারিয়েছেন অভিজ্ঞ এ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে। ম্যাচের ফলাফল ৫-৭, ৬-৩ এবং ৬-৪। পোল্যান্ডের দ্বিতীয় বাছাই সুইয়াটেক ৬-১ এবং ৬-০ গেমে রীতিমতো উড়িয়েই দেন ভেরোনিকা কুদেরমেতোভাকে। ইউক্রেনের এলিনা সিতলিনা কঠিন লড়াইয়ের পর ৪-৬, ৬-৪ এবং ৭-৬ (৭/৩) ব্যবধানে হারিয়েছেন সোরানা ক্রিস্টিয়াকে। অন্যান্য ম্যাচে পেগুলা ৬-৪ ও ৬-১ গেমে পাওলিনিকে, ওস্টাপেঙ্কো ৬-৩, ২-৬ এবং ৬-৩ গেমে পুতিনসেভাকে, শেলবি রজার্স ৬-০ এবং ৬-২ গেমে পরাজিত করেন ইরিনা ক্যামেলিয়া বেগুকে।

পুরুষ এককের হাইভোল্টেজ ম্যাচে গ্রেট ব্রিটেনের এ্যান্ডি মারে ৫-৭, ৬-৩ এবং ৬-২ গেমে পরাজিত করেন স্প্যানিশ তরুণ কার্লোস আলকারাজকে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর