বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর জন্মদিনে নীলফামারীতে করোনার গণটিকায় ব্যাপক সাড়া

প্রধানমন্ত্রীর জন্মদিনে নীলফামারীতে করোনার গণটিকায় ব্যাপক সাড়া

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আজ বুধবার সারা দেশের মতো নীলফামারীতেও শুরু হয়েছে করোনার গণটিকা কার্যক্রম। এই গণটিকা উৎসবে জেলার ৬ উপজেলা ও চার পৌরসভায় ৭৫ হাজার মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হচ্ছে। সকাল ৯টা থেকে এই ক্যাম্প শুরু হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, জেলার ৬ উপজেলার ৬১ ইউনিয়ন ও পৌরসভার ৮৫টি কেন্দ্রে টিকা প্রদান করা হচ্ছে। সুত্রমতে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা পুরণে ক্যাম্পের প্রতিটি ইউনিয়নে এক হাজার ২০০ করে, নীলফামারী পৌরসভায় ২ হাজার ৭০০ এবং সৈয়দপুর পৌরসভায় ৭ হাজার ৫০০ জন এই টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির জানান, চল্লি¬শোর্ধ্ব নাগরিক, বৃদ্ধ, শারীরিকভাবে অক্ষম, শিক্ষার্থী এবং প্রত্যন্ত অঞ্চলের নাগরিকদের এ কার্যক্রমে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

মধ্যবয়সী নারী কনক লতা বলেন, হামার প্রধানমন্ত্রীর জন্মদিনে আইজ (আজ) টিকা নিবার আইছু (এসেছি)। মোক এই ঠেকার আওয়ামী লীগের লোকজন টিকার কাগজ(নিবন্ধন) করি দিছে। টিকা নিয়া মোক(আমাকে) এ্যালা খুব ভালোই লাগিছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হামার জন্যে টিকা পাঠাইছে। প্রধানমন্ত্রী দীর্ঘজীবী হউন বলে দোয়া করেন এই নারী। কুন্দুপুকুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় চত্বরে ওই নারী এমন কথা বলেন।

এদিকে গণটিকা কার্যক্রম সফল করতে নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর,জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান সহ জেলা ও উপজেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা মাঠে রয়েছেন। এর আগে গত ৭ আগস্ট সারাদেশে গণটিকা কার্যক্রম পরিচালিত হয়। ওই দিনের গণটিকায় জেলার ৪২ হাজার প্রথম ডোজ গ্রহীতাদের পরবর্তীতে ৭ সেপ্টেম্বর ২য় ডোজ দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১