সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুরে মুজিব ছায়ায় যুবলীগ নেতার জমি দান

সৈয়দপুরে মুজিব ছায়ায় যুবলীগ নেতার জমি দান

সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী ॥ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘মুজিব ছায়া’ প্রকল্পে সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগ শাখার যুগ্ম আহবায়ক মো: মোস্তফা ফিরোজ স্থানীয় প্রশাসনের মাধ্যমে এক কাঠা জমি দান করেছেন।জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ৪৯৫ টি থানায় গৃহহীনদের জন্য একটি বাড়ি নির্মাণ করে দেবেন সরকার। যার নামকরণ করা হবে ‘মুজিব ছায়া’। সেই জমিতে সরকারী অর্থায়নে স্থানীয় প্রশাসনের সার্বিক তত্ববধানে একটি বাড়ি নির্মাণ করে আশ্রয়হীনদের দেয়া হবে।

এরই ধারাবাহিকতায় সৈয়দপুরে বঙ্গবন্ধু প্রেমী ও যুবলীগ নেতা মো: মোস্তফা ফিরোজ তার ব্যাক্তিগত এক কাঠা জমি ‘মুজিব ছায়া’ প্রকল্পে দান করেন। কুন্দল মৌজার বিএস ২৪০ নম্বর খতিয়ানের ৫০৮ নম্বর দাগে অবস্থিত এ জমি। চলতি মাসের ৯ সেপ্টেম্বর তিনি সৈয়দপুর ভূমি অফিসের মাধ্যমে দলিল মুলে রেজিস্ট্রি করে দেন, যার বর্তমান বাজার মুল্য প্রায় ৮ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার (ভারপ্রাপ্ত) অফিসার্স ইনচার্জ মো: আবুল হাসনাত খান জানান, সহজ যোগাযোগ, নিরাপত্তা ও কর্মসংস্থানের বিষয়টিকে প্রাধান্য নিয়ে ৪ আগ্রহীর মধ্যে এই জায়গাটি নির্বাচন করা হয়। যেন এতে বসবাসকারিদের মৌলিক অধিকার সমুন্নত থাকে। আর বাড়িটি নির্মাণের পর চলতি বছরের ডিসেম্বর মাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে এক যোগে এ প্রকল্প উদ্বোধন করবেন।

পারিবারিক ভাবে আওয়ামী রাজনীতির সাথে জড়িত এ বঙ্গবন্ধু প্রেমী মোস্তফা ফিরোজ। ১৯৯২ সালে শুরু হয় তার ছাত্রলীগের মাধ্যমে রাজনৈতিক পথচলা। পর্যাায়ক্রমে ১৯৯৬ সালে সৈয়দপুর কলেজ ছাত্র সংসদে ভিপি নির্বাচিত হন। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতেও সক্রিয় থাকেন। সেখানে উচ্চতর ডিগ্রি লাভের পর সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগ শাখার যুগ্ম আহবায়ক নির্বাচিত হন। ব্যবসা ও রাজনীতির পাশাপাশি দেশের প্রতিটি দুর্যোগময় মুর্হুতে তিনি সাধারণ মানুষদের আর্থিক সহায়তা করে আসছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্য আমি কৃতজ্ঞ। আমি ৭১ দেখিনি, শুনেছি। জাতীর পিতা আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়েছেন। যার জন্য কথা বলছি মাতৃভাষা বাংলায়। পাশাপাশি যে কোন মুর্হুতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল কর্মকান্ডে আমার একনিষ্ট অংশ গ্রহন থাকবে।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক