বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুরে মুজিব ছায়ায় যুবলীগ নেতার জমি দান

সৈয়দপুরে মুজিব ছায়ায় যুবলীগ নেতার জমি দান

সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী ॥ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘মুজিব ছায়া’ প্রকল্পে সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগ শাখার যুগ্ম আহবায়ক মো: মোস্তফা ফিরোজ স্থানীয় প্রশাসনের মাধ্যমে এক কাঠা জমি দান করেছেন।জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ৪৯৫ টি থানায় গৃহহীনদের জন্য একটি বাড়ি নির্মাণ করে দেবেন সরকার। যার নামকরণ করা হবে ‘মুজিব ছায়া’। সেই জমিতে সরকারী অর্থায়নে স্থানীয় প্রশাসনের সার্বিক তত্ববধানে একটি বাড়ি নির্মাণ করে আশ্রয়হীনদের দেয়া হবে।

এরই ধারাবাহিকতায় সৈয়দপুরে বঙ্গবন্ধু প্রেমী ও যুবলীগ নেতা মো: মোস্তফা ফিরোজ তার ব্যাক্তিগত এক কাঠা জমি ‘মুজিব ছায়া’ প্রকল্পে দান করেন। কুন্দল মৌজার বিএস ২৪০ নম্বর খতিয়ানের ৫০৮ নম্বর দাগে অবস্থিত এ জমি। চলতি মাসের ৯ সেপ্টেম্বর তিনি সৈয়দপুর ভূমি অফিসের মাধ্যমে দলিল মুলে রেজিস্ট্রি করে দেন, যার বর্তমান বাজার মুল্য প্রায় ৮ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার (ভারপ্রাপ্ত) অফিসার্স ইনচার্জ মো: আবুল হাসনাত খান জানান, সহজ যোগাযোগ, নিরাপত্তা ও কর্মসংস্থানের বিষয়টিকে প্রাধান্য নিয়ে ৪ আগ্রহীর মধ্যে এই জায়গাটি নির্বাচন করা হয়। যেন এতে বসবাসকারিদের মৌলিক অধিকার সমুন্নত থাকে। আর বাড়িটি নির্মাণের পর চলতি বছরের ডিসেম্বর মাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে এক যোগে এ প্রকল্প উদ্বোধন করবেন।

পারিবারিক ভাবে আওয়ামী রাজনীতির সাথে জড়িত এ বঙ্গবন্ধু প্রেমী মোস্তফা ফিরোজ। ১৯৯২ সালে শুরু হয় তার ছাত্রলীগের মাধ্যমে রাজনৈতিক পথচলা। পর্যাায়ক্রমে ১৯৯৬ সালে সৈয়দপুর কলেজ ছাত্র সংসদে ভিপি নির্বাচিত হন। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতেও সক্রিয় থাকেন। সেখানে উচ্চতর ডিগ্রি লাভের পর সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগ শাখার যুগ্ম আহবায়ক নির্বাচিত হন। ব্যবসা ও রাজনীতির পাশাপাশি দেশের প্রতিটি দুর্যোগময় মুর্হুতে তিনি সাধারণ মানুষদের আর্থিক সহায়তা করে আসছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্য আমি কৃতজ্ঞ। আমি ৭১ দেখিনি, শুনেছি। জাতীর পিতা আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়েছেন। যার জন্য কথা বলছি মাতৃভাষা বাংলায়। পাশাপাশি যে কোন মুর্হুতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল কর্মকান্ডে আমার একনিষ্ট অংশ গ্রহন থাকবে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী