মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানি এক্সচেঞ্জ এলাকায় টাকা বহনকারীদের টার্গেট করত ওরা

  • ডাকাত দলের ৩ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ মানি এক্সচেঞ্জ এলাকায় অবস্থান করে যারা বেশি টাকা বহন করে তাদের টার্গেট করত চক্রের সদস্যরা। মানি এক্সচেঞ্জার থেকে টাকা নিয়ে কেউ বের হলে সেই তথ্য তারা তাদের সহযোগী মোটরসাইকেলে অবস্থানকারী গ্রæপকে দেয়। এরপর সুবিধাজনক স্থানে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ডাকাত দলটির তিন সদস্যকে গ্রেফতারের পর এমনটি জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতাররা হলো- জলিল মোল্লা, রিয়াজ ও দীপু। বুধবার ঢাকার সাভার ও যশোর থেকে তাদের গ্রেফতার করে ডিবি রমনা বিভাগ। তাদের কাছ থেকে দু’টি বিদেশী রিভলবার, ৫০ রাউন্ড গুলি, দু’টি মোটরসাইকেল ও লুট করা এক লাখ টাকার উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছে ডিবি।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার ।

তিনি বলেন, গ্রেফতাররা পেশাদার ডাকাত দলের সদস্য। ডাকাতির জন্য সাপ্তাহিক ছুটির দিন বিশেষ করে শনিবারকে বেছে নিতো তারা। এই ডাকাত দলের একটি গ্রæপ মানি এক্সচেঞ্জ এলাকায় অবস্থান করত। মানি এক্সচেঞ্জার থেকে যারা বেশি টাকা নিয়ে বের হতো এই তথ্য চক্রের বাইরে মোটরসাইকেলে অবস্থানরত সদস্যকে দেয়া হতো। এরপর টাকা বহনকারীদের পিছু নিতো তারা। সুবিধাজনক স্থানে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যেত তারা।

চলতি বছরের ২৮ আগস্ট একজন ব্যবসায়ী মতিঝিলের ‘নিহন মানি এক্সচেঞ্জ’ থেকে ৬০ লাখ টাকা নিয়ে গাড়িযোগে রওনা দেন। ছয়জনের ডাকাত দলটি মোটরসাইকেলযোগে ওই ব্যবসায়ীর গাড়ি অনুসরণ করতে থাকে এবং মৌচাক ফ্লাইওভারের ওপর গাড়িটির গতিরোধ করে। ডাকাতরা আতঙ্ক সৃষ্টির জন্য দুই রাউন্ড ফাঁকা গুলি করে এবং হাতুড়ি দিয়ে গাড়ির দরজার গøাস ভেঙ্গে ফেলে। এরপর ওই গাড়ি থেকে ৬০ লাখ টাকা লুট করে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় পরের দিন রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী ব্যবসায়ী। এছাড়াও ৪ সেপ্টেম্বর মতিঝিল থেকে ২৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় আরেক ব্যবসায়ীকে আক্রমণ করে এই ডাকাত দলের সদস্যরা। ওই ব্যববায়ী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় পৌঁছলে ডাকাত দলের সদস্যরা তার গতিরোধ করে টাকা ছিনিয়ে নেয়। পথচারীরা জড়ো হয়ে ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতরা গুলি ছোড়ে। এতে একজন পথচারী গুলিবিদ্ধ হয়। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা হয়। চাঞ্চল্যকর এই দু’টি ঘটনার ছায়া তদন্ত শুরু করে ডিবির রমনা বিভাগের টিম।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         মৃত্যুশূন্যের একদিন পর রামেকে আরও চারজনের মৃত্যু         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         চীন থেকে আরও দেড় লাখ টিকা আসছে বিকেলে         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে