শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজপথে আন্দোলন শুরুর দাবি বিএনপি নেতাদের

  • হাইকমান্ডের সঙ্গে বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ ধারাবাহিক মতবিনিময়ের অংশ হিসেবে নির্বাহী কমিটির সদস্য পদে থাকা আরও ৫ বিভাগের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপি হাইকমান্ড। বুধবার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখতে গিয়ে অধিকাংশ বক্তাই রাজপথে আন্দোলন শুরুর দাবি জানান। তারা জানান, আন্দোলনে সিনিয়র নেতারা মাঠে না নামলে অন্য নেতারাও নামবে না এ বিষয়টি আমাদের সবার মাথায় রাখতে হবে।

বৈঠকের শুরুতেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশগ্রহণকারী নেতাদের বক্তব্য রাখার আমন্ত্রণ জানান। বেশ ক’জন বক্তা আন্দোলনের ওপর জোর দিয়ে বক্তব্য রাখেন। এ ছাড়া দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের নিয়ে বিএনপিকে ঢেলে সাজানোর দাবি জানান। তারা বলেন, আগে আন্দোলন করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারপর নির্বাচনে যাওয়া- না যাওয়া নিয়ে চিন্তা করতে হবে। আর যারা দুর্দিনে দলীয় কর্মকাণ্ড থেকে দূরে ছিলেন তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

বুধবার মতবিনিময় করার জন্য আমন্ত্রণ জানানো হয় ১২৯ জন নেতাকে। এরমধ্যে চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, কুমিল্লা বিভাগের ২৩ জন, ময়মনসিংহ বিভাগের ১৮ জন, সিলেট বিভাগের ১৪ জন, রংপুর বিভাগের ১৭ জন এবং এসব বিভাগের বিভিন্ন জেলা সভাপতি ২০ জন। আমন্ত্রিতদের মধ্যে ৮৫ জন উপস্থিত ছিলেন। এর আগে মঙ্গলবারের বৈঠকে ঢাকা ও ফরিদপুর বিভাগের ৭৬ জন নেতা বক্তব্য রাখেন। আজ বৃহস্পতিবার মতবিনিময় করা হবে ১০৮ জনের সঙ্গে। এর মধ্যে খুলনা বিভাগের ৩২ জন, রাজশাহী বিভাগের ৩৫ জন, বরিশাল বিভাগের ২৭ জন এবং এসব বিভাগের বিভিন্ন সাংগঠনিক জেলা সভাপতি ১৪ জন।

বৈঠকে লন্ডন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ ছাড়া মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। বৈঠকের কাজে সহযোগিতার জন্য উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ ও মুনির হোসেন।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের