শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁয়ে শ্রমিক-পুলিশের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

সোনারগাঁয়ে শ্রমিক-পুলিশের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাচঁপুর এলাকায় অবস্থিত ওপেক্স ও সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা বকেয়া বেতনসহ কয়েক দফা দাবিতে বিকেল ৫ থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জালিয়ে বিক্ষোভ মিছিল করে মহাসড়ক অবরোধ করে রাখেন কয়েক হাজার শ্রমিক।

এতে দুই মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগন্তীতে পড়েছে যাত্রী ও চালকরা। সন্ধ্যায় ৭ টার দিকে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দিতে পুলিশ লাঠি চার্জ করলে শ্রমিক ও পুলিশের সাথে সংঘর্ষ সৃষ্টি হয়। এক পর্যায়ে পুলিশ শ্রমিকদের ছত্তভঙ্গ করতে ৬০ রাউন্ড ফাকা গুলি করেন। এসময় শফিক নামে এক কনস্টেবল গুলি বিদ্ধ সহ ২০ জন আহত হয়।

ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা জানান, তিন মাসের বেতন ও ভাতা বকেয়া রয়েছে। এখনো বেতন-ভাতা পরিশোধ করছেন না। এসব বিষয় নিয়ে শ্রমিকরা মালিক পক্ষের লোকজনের সাথে কথা বলতে গেলে তারা কারাখানা লে-অফ ঘোষণা করার ভয়ভীতি দেখাচ্ছেন।

তারা আরো জানান, আমরা মহাসড়ক অবরোধ করে আন্দোলনে নেমেছি। কর্তৃপক্ষ কয়েকবার দাবি পূরনের আশ্বাস দিয়েও তালবাহানা শুরু করেছে। আমাদের উপর পুলিশ গুলি করেছে। এতে কয়েকজন শ্রমিক গুলিবিদ্ধসহ কয়েক জন শ্রমিক আহত হয়েছে।

কাচঁপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান জানান, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে ।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, সন্ধ্যা ৭ টার দিকে শ্রমিকদের ছত্তভঙ্গ করে ৬০ রাউন্ড ফাকা গুলি ছুড়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন বলেন, বকেয়া বেতনের দাবিতে ওপেক্স ও সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা দুই মহাসড়ক অবরোধ করে রেখেছে। সন্ধ্যা ৭টার দিকে শ্রমিকদের ছত্তভঙ্গ করে দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের