মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতিসংঘের বৈঠকে এসে ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন

জাতিসংঘের বৈঠকে এসে ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন

অনলাইন ডেস্ক ॥ ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকে অংশ নিতে এসে করোনায় আক্রান্ত হয়েছেন।তিনি এখন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন । স্বাস্থ্যমন্ত্রীর করোনা ধরা পড়ার বিষয়টি এক বিবৃতিতে জানিয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাসাদ।সিএনএন জানায়, প্রেসিডেন্ট জায়ার বলসোনারোর প্রতিনিধি দলের অংশ কুইরোগা। বিবৃতিতে বলা হয়, তিনি ভালো আছে। তবে দলের অন্যদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এ দিকে কুইরোগা জানান, তিনি নিউইয়র্কে ১৪ দিন নিভৃতবাসে থাকছেন। দলের অন্য সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্র ছাড়ছেন না। এর আগে অন্য দেশ থেকে সংক্রমিত হওয়ার আশঙ্কায় প্রতিনিধিদলের কয়েকজন সফল বাতিল করেছেন বলেও জানান তিনি।

হৃদ্রোগ বিশেষজ্ঞ কুইরোগা ব্রাজিলের চতুর্থ স্বাস্থ্যমন্ত্রী, চলতি বছরের শুরুর দিকে তাকে নিয়োগ দেওয়া হয়। কুইরোগার করোনা বিষয় জাতিসংঘের মহাসচিবের মুখপাত্র মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। তবে এও জানান, জাতিসংঘ সদর দফতরে ‘কন্ট্রাক্ট ট্রেসিং প্রটোকল’ রয়েছে। সম্প্রতি নিউইয়র্কে বিক্ষোভকারীদের প্রতি অশালীন অঙ্গভঙ্গি করে সমালোচনার মুখে পড়েন কুইরোগা। এ নিয়ে ভিডিও ভাইরাল হয়েছে। এ ছাড়া দেশটির প্রেসিডেন্ট বলসোনারাসহ প্রতিনিধিদলকে একটি রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে পিৎজা খেতে দেখা গেছে। এ ছবিতে তাদের মাস্ক ছাড়া দেখা যায়। এ নিয়ে সমালোচনার অন্ত নেই। বলসোনারো মাস্ক ছাড়াই হোটেলে একাধিক লোকের সঙ্গে সাক্ষাৎ করেছেন ও হাত মিলিয়েছেন— স্বাস্থ্যমন্ত্রীর কভিড-১৯ ধরা পড়ার পর টুইটারে সেই ভিডিও তিনিই পোস্ট করেছেন।

করোনা পরিস্থিতিতে যথার্থ ব্যবস্থা নিতে ব্যর্থতা ও অবহেলার জন্য দেশের মতো বিদেশেও সমালোচিত ব্রাজিলের ক্ষমতাসীনরা। ২১ কোটি জনসংখ্যার দেশটিতে আক্রান্ত ২ কোটির বেশি মানুষ, মারা গেছে প্রায় ৬ লাখ। এ দিকে জাতিসংঘের বৈঠকে অংশ নিতে শতাধিক রাষ্ট্র ও সরকার প্রধান অবস্থান করেছেন নিউইয়র্কে, যাদের মধ্যে অনেকেই টিকা নেননি।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ