শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার বাসেই সন্তান প্রসব!

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ দূরপাল্লার একটি বাসে একজন প্রসূতি মা সন্তান প্রসব করেছে। ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজার যাচ্ছিল রিলাক্স পরিবহনের বাস। এটি চট্টগ্রামের পটিয়ায় পৌঁছতেই চালক এক পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাড়িটি ঢুকিয়ে দেন। এ সময় একজন পুরুষ গাড়ি থেকে নেমে দৌড়ে হাসপাতালের জরুরী বিভাগে ছুটে যান। তিনি জানান, গাড়িতে থাকা এক প্রসূতির প্রসববেদনা শুরু হয়েছে। জরুরী চিকিৎসা দরকার। গাড়িতে প্রসূতির প্রসবদেনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিন গিয়ে প্রসূতি মায়ের ডেলিভারি সম্পন্ন করান। পরে নবজাতক ও মাকে উপজেলা কমপ্লেক্সে ভর্তি করে প্রসবপরবর্তী চিকিৎসা দেয়া হয়। সোমবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে।

বিমানবন্দরে ই-গেট স্থাপন

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেট ওসমানী বিমানবন্দরের সেবার মান বাড়াতে ই-গেট স্থাপন করা হচ্ছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, যাদের কাছে ই-পাসপোর্ট আছে, তারাই ই-গেট দিয়ে ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। ই-পাসপোর্টে মাইক্রোপ্রসেসর চিপ এবং অ্যান্টেনা বসানো হয়েছে। একজন ব্যক্তির যাবতীয় তথ্য পাসপোর্টের মুদ্রিত ও চিপে সংরক্ষিত থাকে। ই-গেটে পাসপোর্ট স্ক্যান করার পর গেটের সঙ্গে সংযুক্ত ক্যামেরা যাত্রীকে শনাক্ত করবে। যা এতদিন ম্যানুয়াল পদ্ধতিতে করতো ইমিগ্রেশন পুলিশ। যাত্রীকে শনাক্ত করার পরেই খুলে যাবে ই-গেট। এতে কয়েক মুহূর্তের মধ্যেই ইমিগ্রেশন সম্পন্ন হবে। ওসমানী বিমানবন্দরে বহির্গমনের (ডিপার্চার) জন্য তিনটি এবং আগমনের (অ্যারাইভাল) জন্য তিনটি করে ই-গেট বসানো হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের