শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শায়েস্তাগঞ্জের নাজমার থাকার ঘর নেই, সংসারও চলে না

শায়েস্তাগঞ্জের নাজমার থাকার ঘর নেই, সংসারও চলে না

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ জমি নেই। টাকা নেই। নেই আর নেই। আছে শুধু প্রাণটা। তাই জীবন রক্ষায় একটি ঘর ও একটি সেলাই মেশিন প্রয়োজন। অত্যন্ত করুণ সুরে এসব কথা বললেন হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার লাদিয়া গ্রামের বাসিন্দা সেলিম মিয়ার স্ত্রী নাজমা আক্তার (২৭)।

তিনি বলেন, নিজেদের ঘর না থাকায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে থাকতে হচ্ছে। এ কারণে দুই সন্তানের পড়াশুনা প্রায় বন্ধ। এভাবে বসবাস করা আর সম্ভব হচ্ছে না। সেলাইয়ের কাজ জানলেও নিজের মেশিন না থাকায় লালচান্দ চা বাগান বাজারের রেনু মিয়ার দর্জির দোকানে গিয়ে কাজ করতে হয়। এতে কোনো দিন ১০০ আবার অনেক দিন ২০০ টাকা পাওয়া যায়। স্বামী আবুল কালাম শায়েস্তাগঞ্জের অলিপুর শিল্প এলাকার একটি কোম্পানিতে অল্প টাকার চাকরি করেন।

তিনি বলেন, অনেকের কাছে গিয়েছি, কেউ সহায়তা দিচ্ছে না। শুনেছি সাংবাদিক নিউজ করলে সরকারি ঘর ও সেলাই মেশিন পাওয়া যায়। তাই আমি আপনার (প্রতিবেদক) কাছে এসেছি। আমার কষ্টের কথা মিডিয়ায় একটু তুলে দেন। এতে হয়তো কর্তৃপক্ষের নজরে আসলে আমার বিরাট উপকার হবে।

শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান বলেন, বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়কে জানিয়ে ওই নারীকে কিছু একটা সহায়তা দেওয়ার চেষ্টা করবো। এ অবস্থায় তার পাশে দাঁড়ানো উচিত।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম বলেন, শায়েস্তাগঞ্জ নতুন উপজেলা। আবেদন সাপেক্ষে প্রাপ্যদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়া হচ্ছে। দেওয়া হচ্ছে অন্যান্য সহায়তাও। যাই হোক, আবেদন করলে বিবেচনা করে ওই নারীকে সার্বিকভাবে সহায়তা করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বরাদ্দ সাপেক্ষে শায়েস্তাগঞ্জ উপজেলার স্থানে স্থানে উন্নয়নমূলক কাজ অব্যাহত আছে। সরকারি ঘর, আর্থিক অনুদান, খাদ্যসামগ্রীসহ বিভিন্ন সহায়তা প্রাপ্যদের মাঝে বিতরণ করা হচ্ছে। এখানে অসহায় নাজমা আক্তারের জন্যও কিছু একটা করার চেষ্টা করা হবে।

শীর্ষ সংবাদ:
উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ৪         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন