রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইপিএলে চেলসি-ইউনাইটেডের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগে জয়ের দেখা পেয়েছে দুই জায়ান্ট ক্লাব চেলসি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠে বøুজরা এদিন ৩-০ গোলে রীতিমতো উড়িয়েই দিয়েছে টটেনহ্যাম হটস্পারকে। সেইসঙ্গে লীগ টেবিলের শীর্ষস্থানটাও নিজেদের করে নিয়েছে তারা। চেলসি বড় জয় পেলেও কষ্টের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওলে গানার সোলসজায়েরের দল এদিন ২-১ গোলে পরাজিত করেছে ওয়েস্টহ্যামকে। প্রিমিয়ার লীগের আরেক ম্যাচে ব্রাইটনের কাছে একই ব্যবধানে হেরেছে লিচেস্টার সিটি।

তবে নিজেদের মাঠে প্রথমার্ধে চেলসিকে বেশ ভালোভাবেই রুখে দিয়েছিল টটেনহ্যাম হটস্পার। কিন্তু বিরতির পরপরই জ্বলে ওঠে সফরকারী দল। ৪৯ মিনিটে চেলসিকে প্রথম এগিয়ে দেন থিয়াগো সিলভা। ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এন’গোলো কন্তে। ২০১৯ সালের ডিসেম্বরের পর এটি চেলসির হয়ে কন্তের প্রথম গোল। ম্যাচের অতিরিক্ত সময়ে এন্টোনিও রুডিগারের গোলে বড় জয় উপহার পায় বøুজরা। সেইসঙ্গে চলতি মৌসুমে লীগের প্রথম পাঁচ ম্যাচের চারটিতেই জয় তুলে নেয় থমাস টাচেলের দল।

তার আগে ওয়েস্টহ্যাম সফর করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠে শুরুটা বেশ ভালোই করেছিল স্বাগতিক শিবির। কিন্তু জেসি লিনেগার্ডের শেষ মুহূর্তের গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় ওলে গানার সোলসজায়েরের দল। ম্যাচ শুরুর ৩০ মিনিটে সাইদ বেনরাহমারের গোলে এদিন প্রথম এগিয়ে যায় হ্যামার্সরা। তবে ক্রিস্টিয়ানো রোনাল্ডো সমতায় ফেরান রেড ডেভিলদের। ৩৫ মিনিটে সাবেক জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টারের গোলেই ম্যাচে ফিরে ইউনাইটেড। এরপর ৮৮ মিনিট পর্যন্ত আর কোন গোল না হলে ড্রয়ের স্বপ্ন দেখছিল স্বাগতিক দলের ভক্ত-অনুরাগীরা। কিন্তু রেফারির শেষ বাঁশি বাজানোর মাত্র দুই মিনিট আগেই সফরকারীদের তিন পয়েন্ট উপহার দেন বদলি হিসেবে খেলতে নামা লিনেগার্ড। কিন্তু তার আগে ম্যাচের নাটকীয়তা কিছুটা হলেও বাকি ছিল। অতিরিক্ত সময়ে লুক শ’র হ্যান্ডবলে ওয়েস্ট হ্যাম পেনাল্টি আদায় করে নেয়। স্পট কিক নেবার জন্য জ্যারর্ড বোয়েনের স্থানে হ্যামার্স কোচ ডেভিড মোয়েস মাঠে নামান মার্ক নোবেলকে। কিন্তু নোবেলের শট বামদিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ডেভিড ডি গিয়া। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ে চেলসি ও লিভারপুলের সাথে সমান ১৩ পয়েন্ট নিয়ে পাঁচ ম্যাচ শেষে গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল ক্লাবটি। দলবদলের শেষ মুহূর্তে নাটকীয়ভাবে জুভেন্টাস ছেড়ে ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দেন রোনাল্ডো। আর পর্তুগীজ সুপারস্টারকে এদিন দারুণভাবে সহযোগিতা করেছেন পল পগবা, ব্রæনো ফার্নান্দেস ও ম্যাসন গ্রীনউড। তবে মূল একাদশে এদিন সুযোগ পাননি জেডন সানচো।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা