শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

শীতলক্ষ্যার তীরে উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জে ও সোনারগাঁয়ের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর তীরে নবাব মালেক জুট মিল, এসআর শিল্প লবণের গোডাউন, রেস্তরাঁসহ ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃৃপক্ষ। এ সময় পারটেক্স গ্রুপের আম্বার পেপার মিলস, এসএম এ্যাসেনশিয়াল, নারায়ণগঞ্জ সাইলোর অভ্যন্তরসহ বিভিন্ন স্থানের ২০টি সীমানা পিলারের জটিলতা নিরসন করা হয়। এ সময় এক একর নদীর জায়গা উদ্ধার করা হয়েছে। রবিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটি ভেকু (এক্সাভেটর) দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন রাংসার নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেন ও মনির হোসেন প্রমুখ।

শীর্ষ সন্ত্রাসী রনি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের অন্যতম শীর্ষ সন্ত্রাসী ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকুর রহমান রনি ওরফে কোয়ার্টার রনিকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে টাঙ্গাইল সদর মডেল থানাসহ বিভিন্ন থানায় খুন, অস্ত্র ও ছিনতাইসহ ৯টি মামলা রয়েছে। কোয়ার্টার রনি টাঙ্গাইল শহরের দেওলা কোদালিয়া এলাকার বেলায়েত হোসেনের ছেলে। গ্রেফতারকৃত আতিকুর রহমান রনি টাঙ্গাইলে কোয়ার্টার রনি হিসেবে পরিচিতি। এছাড়া কোয়ার্টার রনি টাঙ্গাইলের রাজনীতিতে সাবেক এমপি আমানুর রহমান খান রানার সহযোগী হিসেবে পরিচিত।

পাঁচ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর ॥ ফরিদপুরে পুলিশ পরিচয়ে ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতি করে নেয়া একটি মোটরসাইকেল এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে। রবিবার দুপুর ১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের মিলনায়তনে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা এ কথা জানান।

হামলায় স্বামী ও স্ত্রী আহত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার চুনারুঘাটে বাড়ির সীমানা নির্ধারণ নিয়ে বড় ভাইদের হামলায় ছোট ভাই ও তার স্ত্রী আহত হয়েছেন। আহতরা হলেন- উপজেলার মৃত আম্বর আলীর ছেলে আয়াত আলী (৪৫) ও তার স্ত্রী আম্বিয়া খাতুন (৩৫)। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় উপজেলার আসামপাড়া বাল্লা পাক্কাবাড়ি এলাকায়।

যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মনিরামপুরে শেওলা বিক্রি নিয়ে কথা কাটাকাটির জেরে বিকাশ বিশ্বাস (২৭) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার রাতে উপজেলার হরিহরনগর ইউনিয়নের তেঁতুলিয়ায় ঘটনাটি ঘটে। বিকাশ ওই এলাকার দেবেন্দ্রনাথ বিশ্বাসের ছেলে। পেশায় তিনি চা বিক্রেতা ছিলেন। হরিহরনগর ইউপির এক নম্বর ওয়ার্ডের সদস্য মোসলেম আলী গাজীসহ নিহতের পরিবার জানান, বিকাশের তেঁতুলিয়া মোড়ে চা দোকান রয়েছে। তার বড় ভাই রবিন বিশ্বাসের মাছের ঘের আছে। মাছের খাদ্য হিসেবে শেওলা কিনে ঘেরে দেন রবিন। গত বুধবার বিকেলে তেঁতুলিয়া মোড়ে শেওলার দর নিয়ে একই এলাকার নাজের শেখের ছেলে আলমগীর হোসেন রবিনের সঙ্গে বাগ্বিতন্ডায় জড়ান।

বাইসাইকেল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ ঝিনাইদহে অসচ্ছল সাংস্কৃতিকসেবী ও আদিবাসী ছাত্রীদের মাঝে আর্থিক সহযোগিতা ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে নগদ টাকা ও বাইসাইকেল বিতরণ করা হয়। উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহীন, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, নির্বাহী সদস্য বাবুল আক্তার লাল্টু, ন্যাট্য ব্যক্তিত্ব রুবেল পারভেজসহ অন্যরা উপস্থিত ছিলেন। অপরদিকে উপজেলার বিভিন্ন গ্রামের আদিবাসী সম্প্রদায়ের ১০ ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ করা হয়। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ করেন।

স্কুলছাত্রীর নগ্ন ছবি শেয়ার ॥ রিমান্ডে ৪ যুবক

সংবাদদাতা, টঙ্গীবাড়ি, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়িতে স্কুল ছাত্রীর নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে শেয়ার করায় ৪ যুবককে পুলিশ আটক করে আদালতে প্রেরণ করলে আদালত প্রত্যেককে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে। রবিবার দুপুর ১টায় গ্রেফতারকৃত আসামি আমতলী গ্রামের সিয়াম (১৯), রায়হান (১৯), মুন্না শেখ (১৯) ও মুন্না শিকদারকে (১৯) কারাগার থেকে আদালতে হাজির করা হলে মুন্সীগঞ্জ আমলি আদালত-৪ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুক্তা ম-ল রিমান্ড মঞ্জুর করেন।

চেতনানাশক ওষুধ স্প্রে করে চুরি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দরজা জানালা ভেঙ্গে কিংবা আগ্নে অস্ত্র বা ধারালো অস্ত্র দেখিয়ে নয়, এবার নতুন কৌশলে নীরব ভূমিকায় বাসাবাড়িতে ডাকাতি বা দুর্ধর্ষ চুরি সংঘটিত করা হচ্ছে। চেতনানাশক ওষুধ ব্যবহার করে বাসাবাড়ির মূল্যবান জিনিসপত্র ও নগদ টাকা লুট করে নীরবেই চলে যাচ্ছে দুর্বৃত্তরা। আর অজ্ঞান হয়ে ঘরের বিছানায় পড়ে থাকা পরিবারের সদস্যদের এলাকাবাসী হাঁকডাক দিয়ে অথবা পুলিশের সহায়তায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা করে সুস্থ করছে। নীলফামারীর ডিমলা উপজেলার বিভিন্ন গ্রামে এমন একাধিক ঘটনা ঘটেই চলেছে। এ নিয়ে ডিমলা উপজেলাবাসী আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে এই উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের চেয়ারম্যানপাড়া গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত জশিয়ার রহমানের ছেলে মাসুদ হায়দার সাঈদ বাবুর বাড়িতে এমন ঘটনা ঘটেছে।

প্রতিবন্ধীর অর্ধগলিত লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুর মহানগরের পূবাইল এলাকায় বাড়ি থেকে নিখোঁজের তিনদিন পর রবিবার স্থানীয় একটি বিল থেকে অর্ধগলিত মানসিক প্রতিবন্ধী যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত বিকাশ চন্দ্র দাস (২৮) মহানগরের ৪১ নং ওয়ার্ডের পূবাইল ছিকলিয়া এলাকার বিবিষণ চন্দ্র দাসের ছেলে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পূবাইল থানার এসআই রাশেদুল ও স্থানীয়রা জানান, বিকাশ চন্দ দাস গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে বাড়ি থেকে বের হয়। এর পর থেকেই তার আর কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। রবিবার সকালে স্থানীয় জেলেরা বিলে মাছ ধরতে এসে ভাসমান লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের