বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে ইউনাইটেড মাল্টিপারপাস

  • ভোলায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলায় ‘ইউনাইটেড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’ প্রতারণা করে প্রায় হাজার কোটি টাকা আত্মসাত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মূলধন হারিয়ে আড়াই হাজার গ্রাহক এখন চরম বিপাকে পড়েছেন। গ্রাহকের টাকা ফেরতের দাবিতে এবং প্রতিষ্ঠানের পলাতক চেয়ারম্যান মঞ্জুর আলম ও তার স্ত্রী রোজিনা আক্তারের গ্রেফতার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে। রবিবার বেলা ১২টায় ভোলা জজ কোর্ট এলাকা, প্রেসক্লাব ও পুলিশ সুপার কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী সহস্রাধিক নারী-পুরুষ মানববন্ধনসহ বিক্ষোভ কর্মসূচী পালন করে।

গ্রাহক বাবুল, হেলাল উদ্দিন, আব্দুল মোতালেব, আবুল কাসেম, সালমা বেগম, রুমা বেগম, শাহনাজ বেগম, মোঃ সফি মিয়া ও ইয়াছিন জানান, ২০০৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ১৪ বছরে ২ হাজার ৫শ’ গ্রাহকের কাছ থেকে আমানত হিসেবে ১ হাজার কোটি টাকা নেয় ভোলা জিয়া সুপার মার্কেটে ইউনাইটেড মাল্টিপারপাস লিমিটেড নামে অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান। ওই টাকা দিয়ে প্রতিষ্ঠানে চেয়ারম্যান মঞ্জুর আলম তার শ্বশুর আব্দুল খালেক, স্ত্রী রোজিনা, ভাই ইউছুফসহ কয়েকজন আত্মীয়ের নামে বেনামে ঢাকাসহ বিভিন্ন প্রান্তে অটোরাইস মিল, ইটভাঁটি, বহুতল ভবন, ভোলা শান্তিরহাটে জুট মিলের নামে জমি ক্রয়, এলপিজি গ্যাস সিলিন্ডার প্রসেসিং, দুবাইতে গার্মেন্ট ব্যবসাসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলেন। একপর্যায়ে লভ্যাংশ দেয়া বন্ধ করে দিলে গ্রাহকরা তাদের আমানতের টাকা ফেরত চাইলে স্ত্রীসহ পালিয়ে যান প্রতিষ্ঠানের চেয়ারম্যান মঞ্জুর আলম। টাকা ফেরত চাইলে উল্টো গ্রাহকদের হুমকিধমকি দেয়। ইতোমধ্যে টাকা আত্মসাতের অভিযোগে মঞ্জু, তার স্ত্রী ও স্বজনদের বিরুদ্ধে গ্রাহকরা ১৬টি মামলা করেন। পুলিশ শ্বশুর আব্দুল খালেক ও মঞ্জুরের দুই ভাইসহ ৫ জনকে গ্রেফতার করলেও মূল হোতা চেয়ারম্যান মঞ্জুর আলম ও তার স্ত্রী পলাতক রয়েছে।

মানববন্ধনে প্রতারিত গ্রাহকরা মঞ্জুর আলম ও তার স্ত্রীকে দ্রুত গ্রেফতার করে তাদের সম্পদ বাজেয়াফত করে আমানতের টাকা ফেরতের দাবি জানান। পরে ভোলা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য স্মারকলিপি দেন।

শীর্ষ সংবাদ:
করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         বহদ্দারহাটের ফ্লাইওভারের পিলারে ফাটল পায়নি নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         বাংলাদেশে ফেরিডুবির ঘটনা এবারই প্রথম : শাজাহান খান         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় নতুন হাসপাতালে ১৮৪         ১১ নবেম্বর রেইনট্রিতে ধর্ষণ মামলার রায়         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫